নড়াইলে ১৪ জনের করোনা পজেটিভ, ২৪ ঘন্টায় আক্রান্তের হার ২৩ শতাংশ!

4
112
করোনাভাইরাসে বিশ্বে মৃ*তের সংখ্যা বেড়ে ৮ লাখ ছাড়িয়েছে
করোনাভাইরাস

এসকে সুজয়

নড়াইলে নতুনভাবে করোনা সংক্রমন বাড়ছে। বুধবার (৩১ মার্চ) ৫৪ ও বৃহস্পতিবারের (১ এপ্রিল) ৮জন সহ মোট ৬২ জনের নমুনা প্রদানকারীর মধ্যে ১৪ জনেরই করোনা পজেটিভ এসেছে। এর মধ্যে নড়াইল সদরে ১১ জন, লোহাগড়ায় ২ জন এবং কালিয়াতে ১ জন। এ নিয়ে নতুনভাবে জেলায় মোট ৪৫ জন করোনা রোগী সনাক্ত হয়েছে।

জেলা সিভিল সার্জন এর অফিসের ২ এপ্রিলের প্রাপ্ত তথ্য অনুযায়ী, এ যাবত জেলায় মোট ৬,২৬৬ টি সংগৃহীত নমুনার মধ্যে ৬০৩৭ টি নমুনার ফলাফল পাওয়া গেছে, বাকি ২২১ টি নমুনা বাতিল হয়েছে আর ৮টি ফল এখনও পাওয়া যায়নি।এর মধ্যে মোট আক্রান্ত হয়েছিলেন ১৬১০ জন আর সুস্থ্য হয়েছেন ১৫৪৫ জন, মারা গেছেন ২০ জন। মোট নমুনা সনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৭ শতাংশ।

আক্রান্তদের মধ্যে কেউই সদর হাসপাতালে চিকিৎসাধীন নেই, বাড়িতেই আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন এমন তথ্য দেয়া হয়েছে। নড়াইল সদর হাসপাতালের কোভিড-১৯ ফোকাল পার্সন ডা. মশিউর রহমান বাবু বলেন, করোনা টেস্টের জন্য রোগী আসলে তাদের নমুনা সংগ্রহ করে যশোর পাঠানো হচ্ছে। এন্টিজেন্ট টেস্ট করে নেগেটিভ পেলে তা আবার যশোর ল্যাবে পাঠানো হচ্ছে। তবে এন্টিজেন্ট টেস্টের কীট শেষ হয়ে গেছে।

সিভিল সার্জন ডা.নাসিমা আক্তার জানান, করোনা পরীক্ষা ধীর গতিতে হচ্ছে এটা ঠিক নয়,সদর হাসপাতাল সহ ৩টি স্বাস্থ্যকমপ্লেক্সে থেকেই নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এদিকে ২য় দফা করোনা অধিক আক্রান্ত ৩১ জেলার মধ্যে নড়াইলের অবস্থান থাকার পরেও স্বাস্থ্যবিধি মানার তেমন লক্ষন দেখা যাচ্ছে না। বাস,ইজিবাইক সহ সকল পরিবহনে সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী ভাড়া বৃদ্ধি করা হলেও যাত্রী সংখ্যা অর্ধেক করা হয়নি। ভাড়া নিয়ে প্রতিনিয়ত সাধারন মানুষের সাথে বাকবিতন্ডা চলছে।

যশোর থেকে নড়াইলে আসা আজগর আলী জানান,যশোর থেকে অর্ধেক যাত্রী নিয়ে বাস ছাড়লেও পথে যাত্রীর চাপে অনেক লোক দাড়িয়ে এসেছে। এতে কিভাবে করোনা ঝুকি মোকাবেলা হলো,বুঝলাম না ভাড়াতো বেশিই নিলো।

নড়াইল শহরে আবিদা সুলতানা নামের এক ইজিবাইক যাত্রী বলেন, কোন নিয়মই তারা মানছে না, প্রত্যেক সিটেই যাত্রী অথচ ৫ টাকার ভাড়া ১০ টাকা নিচ্ছে জোর করে। কেউ তো এগুলো দেখছে না।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, মাস্ক বিরোধী মোবাইল কোর্ট চলছে,অর্ধেক যাত্রী পরিবহন করবে এই শর্তেই ভাড়া বৃদ্ধি করা করার কথা, স্বাস্থ্যবিধি না মেনে চললে তো ভাড়া বেশি নেবার কথা নয়, এ ব্যাপারে আমরা পদক্ষেপ নিচ্ছি।