প্রতি মন আমন ১ হাজার ৪০ টাকা, নড়াইলে কৃষক এ্যাপের মাধ্যমে ধান ক্রয় প্রচার

4
44
প্রতি মন আমন ১ হাজার ৪০ টাকা, নড়াইলে কৃষক এ্যাপের মাধ্যমে ধান ক্রয় প্রচার
প্রতি মন আমন ১ হাজার ৪০ টাকা, নড়াইলে কৃষক এ্যাপের মাধ্যমে ধান ক্রয় প্রচার

স্টাফ রিপোর্টার

কৃষক এ্যাপের মাধ্যমে নড়াইল সদর সরকারি গুদামে আমন ধান ক্রয় প্রচারের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) সদরের মাইজপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে খাদ্য বিভাগ, নড়াইলের আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার পিতা বিশিষ্ট সমাজ সেবক গোলাম মোর্ত্তজা স্বপন, জেলা খাদ্য কর্মকর্তা মোঃ মনিরুল হাসান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহিদুল বিশ্বাস, মাইজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান প্রমুখ।

এ সময় খাদ্য বিভাগ ও কৃষি বিভাগের কর্মকর্তাগণ, স্থানীয় জনপ্রতিনিধি, মিল মালিক ও কৃষকেরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে মাইজপাড়া বাজার ও হাটে প্রচারাভিযান পরিচালিত হয় এবং কৃষকদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

বক্তারা বলেন, সরকারি গুদামে প্রতি মন আমন ধান ১ হাজার ৪০ টাকা দরে ক্রয় করা হবে, এ জন্য কৃষকদের ১লা নভেম্বর থেকে ২০ নভেম্বরের মধ্যে মোবাইল এ্যাপের মাধ্যমে কৃষক নিবন্ধন ও ধান বিক্রয়ের আবেদন করতে হবে। স্বয়ংক্রিয় পদ্ধতিতে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হবে। নির্বাচিত কৃষকেরাই ঝামে’লামুক্ত ভাবে সরকারি খাদ্য গুদামে নির্ধারিত মূল্যে ধান বিক্রয় করতে পারবেন। আগের নিবন্ধনকৃত কৃষকেদের পুনরায় কোন নিবন্ধনের প্রয়োজন হবে না, শুধু ধান বিক্রয়ের আবেদন করতে হবে। এতে করে মধ্যস্ব’ত্ত্বভো’গীদের দৌরা’ত্ম থাকবে না।