নড়াইলের প্রথম দৈনিক পত্রিকা দৈনিক ওশানের ২৮ বছরে প*দার্পণ

0
88
নড়াইলে প্রথম দৈনিক পত্রিকা দৈনিক ওশানের ২৮ বছরে প*দার্পণ
নড়াইলের প্রথম দৈনিক পত্রিকা দৈনিক ওশানের ২৮ বছরে প*দার্পণ

স্টাফ রিপোর্টার

নড়াইলের প্রথম দৈনিক পত্রিকা দৈনিক ওশানের ২৮ বছরে প*দা*র্পণ উপলক্ষে আজ শনিবার (২ জানুয়ারি) নড়াইল প্রে*সক্লা*বে কে*ক *কা*টা ও ম*তবি*নিময় সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্র*ধান অতিথি ছিলেন নড়াইল পু*লি*শ সুপার মোহম্মদ জসিমউদ্দিন পিপিএম (*বা*র)।

অনুষ্ঠানে সাংবাদিকবৃন্দ

নড়াইল প্রে*সক্লা*বের সভাপ*তি এনামুল কবীর টুকুর সভাপ*তিত্বে উক্ত অনুষ্ঠানে স্বা*গ*ত বক্তব্য রাখেন দৈনিক ওশান পত্রিকার সম্পাদক এ্যাডঃ মোঃ আলমগীর সিদ্দিকী, অনুষ্ঠানে বিশে*ষ অতিথি ছিলেন অতিরি*ক্ত পু*লি*শ সুপার (প্রশা*সন ও অ*পরা*ধ) মোঃ রিয়াজুল ইসলাম। অনুষ্ঠান পরিচা*লনা করেন নড়াইল প্রেসক্লা*বের সাধারণ সম্পাদক মোঃ শামিমূল ইসলাম। এ সময় নড়াইল প্রে*সক্লা*বের সদ*স্যবৃন্দসহ বিভিন্ন প্রি*ন্ট ও ইলেকট্রনিক মি*ডিয়ার সাংবা*দিকরা উপস্থিত ছিলেন।

দৈনিক ওশান ২৮ বছরে প*দার্পণ কেক

মোঃ আলমগীর সিদ্দিকী স্বা*গ*ত বক্তব্যে বলেন, দৈনিক ওশান পত্রিকা ২৮ বছরে প*দা*র্পণ ক*রল। ১৯৯২ সালের ৩১ ডিসেম্বর (১ জানুয়ারি, ১৯৯৩ অ*ফিসি*য়াল তারিখ) পত্রিকাটির প্রকা*শনা শু*রু হয়। এ দী*র্ঘ প*থযাত্রায় নড়াইলের সাংবা*দিকেরা অ*ত*ন্দ্র প্রহ*রীর ভূমিকায় ছিলেন। পত্রিকাটি প্রকা*শনাকালে লে*টার *প্রে*সে পত্রিকা প্রকা*শ হ*তে থাকে। প*রে সময়ের চা*হিদা অনুযা*য়ী অ*ফসে*টে পত্রিকা প্রকা*শ হচ্ছে। অনলা*ইনেও আমরা একটা ডো*মেইন নি*য়েছি যদিও আমি কম্পিউটার, ডি*জিটা*ল পদ্ধতি ক*ম বু*ঝি। আমি চে*ষ্টা করি পত্রিকাটির আ*ধুনি*কায়ন অ*ব্যাহ*ত রাখতে। যখন যেটা *না বু*ঝি তখন জু*নিয়র ভাই ও বন্ধুদের সা*হায্য নিয়ে থাকি। আপনারা আমার অ*পার*গতাকে আন্তরিকভাবে *দে*খে থাকেন। শতস*ম*স্যা থাকলেও সাংবাদিক বন্ধুরা সা*হায্য ক*রে থাকেন।

কে*ক *কা*টা অনুষ্ঠান

সম্পাদক আরো বলেন, আমি আপনাদের নিক*ট কৃ*ত*জ্ঞ। বিভিন্ন অফি*স, আ*দা*লত ও শু*ভাকা*ঙ্ক্ষীরা বিজ্ঞা*পণ দিয়ে পত্রিকার অর্থনীতিকে ধ*রে রা*খার চে*ষ্টা করেন। এ জন্য আমি আপনাদের সংশ্লি*ষ্ট সকলের নিকট ঋ*ণী। দী*র্ঘ প*থযাত্রায় আপনাদের এ সহযো*গিতা অ*ব্যাহ*ত থা*কবে বলে আ*শাকরি। ২৮ বর্ষে প*দা*র্পণে আপনাদের সকলের স*র্বাঙ্গী*ন সহযো*গিতা কা*ম*না করছি। ২০২১ সালের সূচনাল*গ্নে আমরা সকলে ইনশাআল্লাহ ভালো থা*কব এ প্রত্যা*শা রই*ল। অতিথিবৃন্দ পত্রিকাটির প্র*কাশনায় সার্বিক সহযো*গিতার আ*শ্বা*স প্রদা*ন করেন।

নড়াইলে দৈনিক ওশানের ২৮ বছরে প*দার্পণ উপলক্ষে অনুষ্ঠান

উল্লেখ্য, দৈনিক ওশান নড়াইল থেকে প্রকা*শিত সরকার অনুমো*দিত স্থা*নীয় পত্রিকা। দৈনিক ওশান পত্রিকা প্রকা*শের পূর্ব কথা: ১৯৭৩ ইং সন। “মাসিক প্রান্তিক” পত্রিকা দিয়ে যাত্রা শুরু করেন এ্যাডঃ মো: আলমগীর সিদ্দিকী। ইং ১১/২/১৯৮০ তারিখে “সাপ্তাহিক প্রান্তিক” পত্রিকার ডিকলা*রেশন প্রা*প্তিতে পত্রিকাটির সম্পাদনা ও প্রকা*শ শুরু করেন তিনি। পত্রিকাটি নিয়মিত ভাবে প্রকা*শিত হতে থাকে। এরপর ইং ২/১১/১৯৯২ তারিখে “দৈনিক ওশান” পত্রিকার ডিকলা*রেশন প্রা*প্তির পর পত্রিকাটি নড়াইল জেলা হতে প্রকা*শ করা শু*রু করেন সম্পাদক এবং প্রকাশ*ক মো: আলমগীর সিদ্দিকী। পত্রিকাটির প্রথম প্রকা*শ ছিল ৩১/১২/১৯৯২ ইং তারিখে। ইলে*ক্ট্রনিক মি*ডিয়ার এই যুগে অনলাইনে দৈনিক ওশান এর কার্যক্র*ম শুরু করা হয় ২০১৬ সনের মে মাস থেকে।

বক্তব্য রাখছেন পত্রিকার সম্পাদক এ্যাডঃ মোঃ আলমগীর সিদ্দিকী