বীর মুক্তিযো’দ্ধা বাদশা মুন্সী’র নামে নড়াইলের নড়াগাতীতে সড়কের নামকরণ

621
40
বীর মুক্তিযো'দ্ধা বাদশা মুন্সী'র নামে নড়াইলের নড়াগাতীতে সড়কের নামকরণ
বীর মুক্তিযো'দ্ধা বাদশা মুন্সী'র নামে নড়াইলের নড়াগাতীতে সড়কের নামকরণ

স্টাফ রিপোর্টার

মহান মু’ক্তিযু’দ্ধের ৮নং সেক্টরের র’ণাঙ্গনের বীর মুক্তিযো’দ্ধা এম. এম. কামাল উদ্দিন (বা’দশা মুন্সী) এর নামে নড়াইলের নড়াগাতী থানার তার গ্রামের বাড়ির সামনের সড়কের না’মকরণ করা হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা সড়কটির না’ম ফ’লক উদ্বোধন করেন।

এম. এম. কামাল উদ্দিন ১৯৫২ সালের ২রা ফেব্রুয়ারী নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার কামশিয়া গ্রামের এক স’ম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মুন্সী আব্দুর রহমান ত’ৎকালীন পূর্ব পাকিস্তানের যশোর জ’জ কো’র্টের জু’রি বোর্ডের সদস্য এবং ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে জন্মভূমির স্বাধীনতার জন্য ১৯৭১ সালে ভারতে প্রশিক্ষণ শেষে মহান মু’ক্তিযু’দ্ধে অংশগ্রহণ করেন। তিনি বিসিআইসির অধীন খুলনা নিউজপ্রিন্ট মি’লস লিঃ থেকে চাকরি শেষ করে বর্তমানে অ’ব’সর যা’পন করছেন। তিনি দুই পুত্র ও এক ক’ন্যা সন্তানের জ’নক। তাঁর বড় সন্তান এম. এম. ইমরুল কায়েস বর্তমানে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ হিসেবে কাজ করছেন। মে’য়ে সুলতানা রোজিনা ওয়ান ব্যাংক লিঃ এর প্রিন্সিপাল অফিসার এবং ছোট ছেলে এম. এম. রাজিব বিল্লাহ বাংলাদেশ রেলওয়ের রাজশাহীর জেলা সংকেত প্রকৌশলীর দ্বায়িত্ব পালন করছেন। সন্তানদের কৃ’তিত্বের স্বী’কৃতি স্বরূপ তাঁর সহধর্মি’ণী সুরাইয়া বেগম ‘রত্নগ’র্ভা *মা এ্যাওয়ার্ড-২০১৭’ এ ভূ’ষিত হন।