রাজধানীতে নিসরাপ’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

2
7
রাজধানীতে নিসরাপ'র মতবিনিময় সভা অনুষ্ঠিত
রাজধানীতে নিসরাপ'র মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

“মুজিব বর্ষের অঙ্গিকার, সড়ক করব নিরাপ’দ” নিরাপ’দ সড়ক ও রে’লপথ বাস্তবায়ন পরিষদ নিসরাপ এর আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২৩ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর বাগিচা চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত আলোচনা সভায় নিসরাপ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি, নিসরাপ এর আন্তর্জাতিক উপদেষ্টা ও ফু’ড সে’ফটি মু’ভমেন্ট এর সভাপতি সাদেক মোহাম্মদ খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিসরাপ এর ভাইস-চেয়ারম্যান, মিনা বুলবুল হোসাইন, আকাশ আহমেদ, প্রকাশক ও সম্পাদক, দৈনিক কালের ছবি, মোঃ জাহিদুল ইসলাম, লালন গবেষক ও শিল্পকলা বাউল সেলের পরিচালক সরদার হীরক রাজা, ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশন এর সম্পাদক ও নিসরাপ সাংগঠনিক সম্পাদক শেখ মো আলমিন, যুগ্ম মহাসচিব, ফুড সেফটি মুভমেন্ট জাহিদ শাওন,বাউল মাসুদ শামীম প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ফু’ড সে’ফটি মুভমে’ন্ট এর মহাসচিব ও নিসরাপ কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান মো ইউনুস আলী।

“মুজিব বর্ষের অঙ্গিকার, সড়ক করব নিরাপদ” নিসরাপ এর আয়োজনে আলোচনা সভায় করো’না ভা’ইরাস এর সেকেন্ড ও’য়েভ মো’কাবিলা করতে নিসরাপ ও ফু’ড সে’ফটি মু’ভমে’ন্ট এর করণিয় সম্পর্কে সংগঠনের ভূমিকা বিষয়ে বিস্তারিত আলোচনায় উঠে এসেছে।

বক্তারা আলোচনায় ‘নো মা’স্ক, নো সেবা’ বাস্তবায়নে সরকারের পাশাপাশি নিসরাপ ও ফু’ড সে’ফটি মু’ভমেন্ট যৌথ ভাবে কাজ করে যাবে। বিশেষ করে মা’স্ক বিতরণ, শী’তার্ত অ’সহা’য়দের মাঝে কম্বল বি’তরণ, পথকলি শি’শুদের মাঝে জিন্সের প্যান্ট বিত’রণসহ সড়ক ও রে’লপথে যাত্রি নিরাপ’ত্তা এবং নিরা’পদ খা’দ্য নিশ্চিত করতে নির’লস ভাবে কাজ করবে নিরা’পদ সড়ক ও রে’লপথ বাস্তবায়ন পরিষদ (নিসরাপ) ও ফু’ড সে’ফটি মু’ভমেন্ট।

মতবিনিময় শেষে নিসরাপ এর পক্ষথেকে
সদ্য মুক্তিপ্রাপ্ত “ডকুফিল্ম বায়োগ্রাফি অব নজরুল” এর পরিচালক ফেরদৌস খান, বিশিষ্ট সংগঠক মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি, নিসরাপ এর আন্তর্জাতিক উপদেষ্টা এবং ফু’ড সে’ফটি মু’ভমেন্ট এর সভাপতি সাদেক মোহাম্মদ খান কে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেওয়া হয়েছ।

এ ছাড়াও নিসরাপ এর সদস্য ও তরুণ সংগঠক প্রতিষ্ঠাতা নড়াইর ভলেন্টির্য়াস সাদাত রহমান সাকিব কে ‘সাই’বার টিনস’ এ্যাপসের মাধ্যমে সাইবা’র বু’লিং প্রতিরো’ধে বিশেষ অবদানের জন্য নেদারল্যান্ডস ভিত্তিক সংগঠন ‘কি’ডস-রাই’টস’ শি’শুদের নোবেলখ্যাত ‘আন্তর্জাতিক শি’শু শান্তি পুরস্কার ২০২০’ এ ভূষিত করায় নিসরাপ এর প’ক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা স্মা’রক প্রদান করা হয়। সম্মাননা ক্রেষ্ট তুলে দেন নিসরাপ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট সংগঠক আলহাজ্ব সৈয়দ খায়রুল আলম সহ অতিথিরা। সাদাত রহমান সাকিব নড়াইলে থাকায় তার প’ক্ষে ক্রেস্ট গ্রহণ করেন লালন গবেষক সরদার হীরক রাজা। পরবর্তীতে নড়াইলে সাকিবকে তার এই সম্মাননা ক্রেস্ট তার হা’তে হ’স্তান্ত’র করা হবে।