নড়াইলে শি’শু নির্যা’তনের অভিযো’গে বাগেরহাট শি’শু নিরা’পদ আবা’সন কেন্দ্রের তত্ত্বাবধায়ক জে’লে

2
29
অস্ত্রসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নড়াইলের একটি মা’ম’লায় বাগেরহাট শি’শু নিরা’পদ আবা’সন কেন্দ্রের তত্ত্বাবধায়ক অনিমা বাছাড়কে শি’শু নি’র্যা’তন করার অভিযো’গে জে’ল হা’জতে প্রেরণ করেছে নড়াইলের শি’শু আদা’লতের বি’চারক। বুধবার (১৮ নভেম্বর) জেলা ও দা’য়রা জ’জ নীলুফার শিরিনের আ’দালতে হা’জির হয়ে জা’মিনের আবেদন করলে আ’দালত জা’মিনের আবেদন নাম’ঞ্জুর করে তাকে জে’ল হা’জতে পাঠানোর নি’র্দেশ দেন। এর আগে বাগেরহাট শি’শু নি’রাপদ আবা’সন কেন্দ্রের তত্ত্বাবধায়ক অনিমা বাছাড় গত ২৯ অক্টোবর লোহাগড়া আ’মলী আ’দালতে হা’জির হয়ে জা’মিনের আবেদন করলে ২০ কার্য্য দিবসের মধ্যে নড়াইল শি’শু আ’দালতে হা’জির হওয়ার শ’র্তে জা’মিন প্রদান করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিশু ০৭/২০২০ মা’ম’লার ভি’কটিম ফারিয়া জামান বিথিকে নড়াইলের শি’শু আ’দালত তার নিরাপ’ত্তার জন্য বাগেরহাটের শি’শু নি’রাপদ আবা’সন কেন্দ্রে প্রেরণ করেন। নিরা’পদ আবা’সন কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ দুই নিরাপ’ত্তা কর্মী আনসার সদস্য জান্নাতুল ফেরদাউস ও সোমা খাতুন বিথির ওপর শা’রিরীক ভাবে নির্যা’তন করে। যা পরবর্তীতে ভি’কটি’ম বিথি নড়াইলের শি’শু আদা’লতকে অবহি’ত করে। পরে আ’দালতের নির্দে’শে ভি’কটিম ফারিয়া জামান বিথি বা’দী হয়ে নি’রাপদ আবা’সন কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ দুই নিরাপ’ত্তা কর্মীর বিরু’দ্ধে লোহাগড়া আ’মলী আদা’লতে মা’ম’লা করেন (যার নম্বর সি, আর-১৪৭/২০২০)।

উক্ত মা’ম’লায় আসা’মীগণ আ’দালতে জা’মিনের আবেদন করলে বি’চারক দুই নিরাপ’ত্তা কর্মী আনসার সদস্য জান্নাতুল ফেরদাউস ও সোমা খাতুনের জামিন আবেদন ম’ঞ্জুর করেন এবং ত’ত্ত্বাবধায়ক অনিমা বাছাড়ের জা’মিন না নাম’ঞ্জুর করে জে’ল হা’জতে প্রে’রণ করেন।