নড়াইলে জেলা আ’লীগের সম্পাদক নিলু খানের বিরু’দ্ধে অভিযো’গের প্রতিবা’দে বিক্ষো’ভ মি’ছিল

0
74
নড়াইল জেলা আ’লীগের সম্পাদক নিলু খানের বিরু'দ্ধে অ'পপ্র'চারের প্রতিবা'দে বিক্ষো'ভ
নড়াইল জেলা আ’লীগের সম্পাদক নিলু খানের বিরু'দ্ধে অভিযো'গের প্রতিবা'দে বিক্ষো'ভ

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুর বিরু’দ্ধে অভিযো’গের প্রতিবা’দে শহরে বিক্ষো’ভ মি’ছিল ও প্রতিবা’দ সমা’বেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) বিকালে নিজাম উদ্দিন খান নিলু প’ক্ষের সমর্থকরা চার শতাদিক মো’টর সাইকেল নিয়ে শহর ঘু’রে বিক্ষো’ভ মি’ছিল করে। মিছি’লটি শহরের পুরা’তন টা’র্মিনাল সংলগ্ন বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শে’ষ হয়।

সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাফিজ খান মিলন, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক দেবাশীষ কুন্ডু মিঠুল, সাবেক ছাত্র নেতা এ্যাডঃ কাজী বশিরুল হক বশির, এ্যাডভোকেট মাহমুদুল হাসান কায়েস, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গাউছুল আজম মাসুম, জেলা আওয়ামী মৎ’স্যজীবী লীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম উজ্জ্বল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামাল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ প্রমুখ।

বক্তারা বলেন, একটি পক্ষ আওয়ামী লীগের সুনাম ন’ষ্ট করার জন্য জননেতা নিজাম উদ্দিন খান নিলুর বিরু’দ্ধে অ’প-প্র’চার চা’লাচ্ছে। তারা ব্যক্তিগত স্বা’র্থে আওয়ামী লীগের ক্ষ’তি করছে। এদিকে নিজাম উদ্দিন খান নিলুর সনদ জা’লিয়া’তির অভিযো’গ এনে প্রতিপ’ক্ষ একটি গ্রু’প মানববন্ধনের চেষ্টা করলে পুলিশের হ’স্তক্ষে’পে তা ভে’স্তে যায়।

নড়াইল জেলা আ’লীগের সম্পাদক নিলু খানের বিরু'দ্ধে অভিযোগে মানববন্ধন
নড়াইল জেলা আ’লীগের সম্পাদক নিলু খানের বিরু’দ্ধে অভিযো’গে মানববন্ধন

বুধবার (৪ নভেম্বর) বেলা ১১টার দিকে নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুর বিরু’দ্ধে সনদ জা’লিয়া’তির অভিযো’গ এনে প্রতিপ’ক্ষ একটি গ্রুপ মানববন্ধনের চেষ্টা করলে পুলিশের হ’স্তক্ষে’পে তা ভে’স্তে যায়।

বুধবার (৪ নভেম্বর) বেলা ১১টার দিকে নড়াইল প্রেসক্লাবের সামনে নড়াইলবাসীর ব্যানারে মানবন্ধন করার প্রস্তুতি নেয় প্রতিপ’ক্ষ গ্রুপটি। এ সময় খবর পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) ঘ’টনাস্থ’লে এসে মানববন্ধনকারীদের নিবৃ’ত করেন। এ ঘটনার প্রতিবা’দে বিকেলে নিলুর সমর্থকরা বিকেলে শহরে একটি বিক্ষো’ভ মি’ছিল ও সমাবেশ করে।

ঘ’টনাস্থল থেকে পুলিশ চলে যাওয়ার পর নড়াইল প্রেসক্লাবের সামনে বিক্ষি’প্তভাবে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য ভিপি জাহাঙ্গীর এবং সদর উপজেলা নির্বাচনে পরা’জিত প্রার্থী (প্রতিদ্ব’ন্দ্বী প্রার্থী) ও নড়াইল পৌর যুবলীগের সভাপতি মোঃ বিপ্লব বিশ্বাস বিলো বক্তব্য রাখেন।

এ সময় তারা অভিযো’গ এনে বলেন, সদর উপজেলা পরিষদ নির্বাচনে (সর্বশেষ) নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু হল’ফ না’মায় শিক্ষাগত যোগ্যতার ভু’ল তথ্য দিয়ে উপজেলা পরিষদ আই’ন ল’ঙ্ঘন করেছেন। তারা নিলুর অপ’সা’রণ ও শা’স্তির জন্য নির্বাচন কমিশনের কাছে জো’র দা’বি জানান।

বিকেলে নিজাম উদ্দিন খান নিলুর বিরু’দ্ধে ষ’ড়য’ন্ত্রের প্রতিবা’দে নড়াইল শহরে মটর সাইকেল মি’ছিল অনুষ্ঠিত হয়। মি’ছিলটি সরকারী ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে পু’রাতন বাস টার্মি’নালে এস শে’ষ হয়।

এ ব্যাপারে মোবাইল ফোনে নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরু’দ্ধে দলের একটি মহল ষ’ড়য’ন্ত্র করছে, যা কখনই স’ফল হবে না। আমি স্বীকৃত একটি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স পাশ করেছি। একটি মহল আমার যে সার্টিফিকেট সবাইকে দেখাচ্ছে তা আমার নয়। তাদের অভিযো’গ মিথ্যা ও ভি’ত্তিহীন। তাছাড়া এসব বিষয় দেখার জন্য নির্বাচন কমিশন রয়েছে। আমি ঢাকা থেকে নড়াইলে এসে প্রেসকে বিষয়টি অবহি’ত করব।’