ইউএনও বরাবর অভিযোগ দায়েরঃ কালিয়ায় দুর্নীতির তথ্য ফাঁস করায় সাংবাদিককে হত্যার হুমকি!

0
10
কালিয়া
কালিয়া, নড়াইল ম্যাপ

স্টাফ রিপোর্টার

দুর্নীতির তথ্য ফাঁস করায় নড়াইলের কালিয়া উপজেলা সমাজ সেবা অফিসের ইউনিয়ন সমাজকর্মী চ্যানেল এস টেলিভিশনের কালিয়া উপজেলা প্রতিনিধিকে দেখে নেওয়াসহ হত্যার হুমকি দিয়েছে। এ ঘটনায় এস টেলিভিশনের কালিয়া উপজেলা প্রতিনিধি হাচিবুর রহমান উপজেলা নির্বাহী অফিসার বরাবর মঙ্গলবার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। সমাজকর্মী তরিকুল ইসলাম উপজেলার নড়াগাতী থানার কেশবপুর গ্রামের মৃত রাইজুল চৌধুরীর ছেলে।

অভিযোগে জানা যায়, উপজেলার পহরডাঙ্গা ইউনিয়নের বিধবা ভাতাভোগী বৃদ্ধা সাহেরা খাতুনকে মৃত দেখিয়ে সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজকর্মী তরিকুল ইসলামের বিরুদ্ধে ভাতা থেকে বঞ্চিত করার অভিযোগ উঠে। ২০২২ সালের ফেব্রুরায়ী মাসের ২৮ তারিখে সমাজকর্মী তরিকুল মৃত্যু সনদ ছাড়াই ভুক্তভোগী জীবিত সাহেরার নাম কেটে অন্য একজনকে অন্তর্ভুক্ত করেন। বিগত ১ বছর যাবত জীবিত সাহেরা ভাতা না পেয়ে কালিয়া সমাজ সেবা অফিসে গেলে কম্পিউটারে মৃত হয়ে গেছে বলে ফিরিয়ে দেন। অবশেষে অসহায় বৃদ্ধা সাংবাদিকদের স্মরণাপন্ন হলে অনুসন্ধানে বেরিয়ে আসে ওই সমাজকর্মীর রহস্যজনক কারণে তিনি ভাতা থেকে বঞ্চিত হয়েছেন।

২এপ্রিল ইউএনও কালিয়া রুনু সাহা সাংবাদিক ও সমাজ সেবা অফিসারের উপস্থিতিতে ভাতা বঞ্চিত বৃদ্ধা সাহেরা খাতুনকে তাঁর অফিসে ডেকে ক্ষতিপূরণসহ ভাতার বইটি পুনরায় চালু করার ব্যবস্থা করে দেন। এ সময় ইউএনওর রুমের বাহিরে গিয়ে ওই সমাজকর্মী উত্তেজিত হয়ে সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি দেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে তরিকুলের হুমকি স্বরূপ কথাগুলো সহকর্মীর মোবাইলের গোপন ক্যামেরায় ভিডিও রেকর্ড হয়। সমাজকর্মী তরিকুল জয়নগর, বাঐসোনা ও পহরডাঙ্গা ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত সমাজকর্মী। এ বিষয়ে কালিয়ার ইউএনও রুনু সাহা অভিযোগের বিষয়টি খতিয়ে দেখবেন বলে সাংবাদিকদের জানান।