খালা’স চেয়ে মিন্নির আ’পি’ল শু’নানির জন্য গ্রহণ, অর্থদ’ণ্ডাদেশ স্থ’গিত

0
16

ডেস্ক রিপোর্ট

বরগুনার আলো’চিত রিফাত শরীফ হ’ত্যা মা’ম’লায় মৃ’ত্যুদ’ণ্ডাদেশ প্রাপ্ত প্র’য়াত রিফাত শরীফের *স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির আ’পি’ল শু’নানির জন্য গ্রহণ করেছেন হাইকো’র্ট। একইসাথে তার ৫০ হাজার টাকার অর্থদ’ণ্ডাদেশ আ’দালত স্থ’গিত করেছে। বুধবার (৪ নভেম্বর) এ আ’দেশ দেন বি’চারপতি এম ইনায়েতুর রহিম ও বিচা’রপতি মোঃ মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ। আদালতে এ্যাডভোকেট জেড আই খান পান্না মিন্নির পক্ষে শুনা’নি করেন।

গত ৪ অক্টোবর রিফাত হ’ত্যা মা’ম’লায় মিন্নিসহ মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত ছয় আসা’মির ডে’থ রেফা’রেন্স হাইকো’র্টে আসে। এর আগে, ৩০ সেপ্টেম্বর এই মাম’লায় বরগুনার জেলা ও দায়রা জজ আ’দালত রিফাতের *স্ত্রী মিন্নিসহ ৬ আসা’মিকে মৃ’ত্যু দ’ণ্ডাদেশ দেন। একইসঙ্গে চারজনকে খা’লা’স দেয়া হয়।

মু’ত‌্যুদ’ণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯) ও আয়শা সিদ্দিকা মিন্নি (১৯)। এছাড়া এ মামলায় চার আসামিকে খালা’সের আদেশ দেন আদা’লত। তারা হলেন- মো. মুসা (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।

রা’য় ঘোষণার সময় দ’ণ্ডপ্রাপ্ত রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর ও কামরুল ইসলাম সাইমুন বি’চারিক আ’দালতে উপস্থিত ছিলেন।

গত বছরের ১ সেপ্টেম্বর ত’দ’ন্তকারী কর্মকর্তা রিফাত হ’ত্যা মা’মলায় ২৪ জনকে আসা’মি করে দুই ভা’গে চা’র্জশি’ট দেন। এর মধ্যে ১০ জন প্রাপ্তবয়’স্ক ও ১৪ জন শি’শু আসা’মি।