নড়াইলে দু’র্নীতির অভিযো’গে সহকারী প্রধান শিক্ষক বরখা’স্ত

0
82
নড়াইলে দু'র্নীতির অভিযো'গে সহকারী প্রধান শিক্ষক বরখা'স্ত
নড়াইলে দু'র্নীতির অভিযো'গে সহকারী প্রধান শিক্ষক বরখা'স্ত

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার সি’ঙ্গাশৌ’লপুর কে পি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে দু”র্নীতি, অ’নিয়ম ও স্বে’চ্ছাচারিতার অভিযো’গে সাময়িকভাবে বরখা’স্ত করা হয়েছে। তার বিরু’দ্ধে আনীত অভিযো’গ সমূহ প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে বরখা’স্ত করা হয়।

সংশ্লিষ্ট সুত্র থেকে জানা যায়, সদর উপজেলার সি’ঙ্গাশৌ’লপুর কে. পি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক থাকা কালে স্বপন কুমার বিশ্বাস সরকারি বই বিক্রি করে ৪০ হাজার টাকা আ’ত্মসা’ৎ করার অভিযোগ উঠেছে।

অপরদিকে বিদ্যলয়ের বিভিন্ন খাত থেকে উপার্জিত ৪১ লক্ষ ৭৮ হাজর ২৩৮টাকার সঠিক হিসেব দিতে তিনি ব্য’র্থ হয়েছেন বলে জানা গেছে। উদ্দেশ্য প্রনো’দিতভাবে বিদ্যালয়ের কর্মরত কোষাধ্যক্ষের নিকট থেকে হিসেবের (ট্যালি) খাতা নিয়ে যান। তাঁর নিকট ওই খাতা বার বার ফে’রত চাওয়ার পরও ফেরত না দেয়া, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের সঙ্গে অসৌ’জন্যমূলক আচ’রণ করার অভিযো’গ উত্থাপিত হয়। অপরদিকে প্রধান শিক্ষককে কাজে সহায়তা না করে বিভিন্ন অ’নিয়ম-দু’র্নীতি অভিযো’গ প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় তাঁকে সাময়িকভাবে বরখা’স্ত করা হয়েছে।

এ বিষয় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খায়রুজ্জামান জানান, ‘তাঁর বিরু’দ্ধে আনিত সকল অভিযোগ প্রাথমিকভাবে প্রমানিত হয়েছে। তাই কর্মস্থল থেকে তাঁকে সাময়িকভাবে বরখা’স্ত করা হয়েছে।’

এ বিষয়ে সহকারি প্রধান শিক্ষক স্বপন কুমার বিশ্বাস জানান, ‘আমি কোন চিঠি হাতে পাইনি।’ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোড়ল আবুল হোসেন জানান, ‘স্বপন কুমার বিশ্বাসের বিভিন্ন অ’নিয়ম-দু’র্নীতির কারণে তাঁকে সাময়িকভাবে বরখা’স্ত করা হয়েছে। আমি তাঁর বরখা’স্তকৃত চিঠি তাঁর নিকট দিতে গেলে তিনি তা গ্রহণ করেননি। বিধায় ডাকযোগে চিঠি পাঠানো হয়েছে।’