অ’স’হায় নি’র্যা’তিতা না’রী ও শি’শুদের নিয়ে কাজ করে যেতে চান নড়াইলের রেখা পারভীন

0
24
অ'স'হায় নি'র্যা'তিতা না'রী ও শি'শুদের নিয়ে কাজ করে যেতে চান নড়াইলের রেখা পারভীন
অ'স'হায় নি'র্যা'তিতা না'রী ও শি'শুদের নিয়ে কাজ করে যেতে চান নড়াইলের রেখা পারভীন

স্টাফ রিপোর্টার

নড়াইলে না’রী ও শি’শুদের নিয়ে কাজ করে জী’বন পা’র করতে চান নড়াইলের সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের ঝিকিরা গ্রামের শেখ আশরাফুল ইসলামের স্ত্রী মোছাঃ রেখা পারভীন। ইতিমধ্যে অ’সহায় নি’র্যা’তিতা না’রী ও শি’শুদের নিয়ে কাজ করার স্বীকৃতি স্বরুপ পেয়েছেন ২০১৯ সালে ব্রীটিশ কাউন্সিল কর্তৃক পুরস্কার, ২০১৭ সালে আন্তর্জাতিক না’রী নি’র্যাত’ন প্রতিরো’ধ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে সদর উপজেলার শ্রেষ্ঠ জয়িতা এর পুরস্কার, ২০১৬ সালে বাঁ’চতে শেখা কর্তৃক সেরা ভলেন্টিয়ার মোটিভেটর পুরস্কার, ২০১১ সালে মা’নবাধিকার পুরস্কার অর্জন করেন।

রেখা পারভীন বলেন, ভদ্রবিলা না’রী ও শি’শু অধি’কার সংস্থা ও সূর্যের আলো সমাজ উন্নয়ন সমিতির সভানেত্রী হিসাবে আমি চাই সমাজে কোন না’রী ও শিশু নি’র্যা’তন থাকবেনা। সমাজে সকলে সু’স্থ্য ভাবে বসবাস করতে পারবে। আমি অস’হায় ৫ জন শিক্ষার্থীকে এস এস সি পরিক্ষা দেওয়ার ব্যবস্থা করিয়ে দিয়েছি বাঁ’চতে শেখার কাছ থেকে। যৌ’তুকের বলি পারুল হ’ত্যা,নিলুফা হত্যা রত্না সিকদার হ’ত্যার ন্যা’য্য বি’চারের জন্য কাজ করেছি এবং আসা’মীরা বিভিন্ন মেয়াদে শা’স্তি পেয়েছে। এ ছাড়াও অনেক না’রী ‘পা’চার’কারীদের আই’নের আওতায় এনে অস’হায় না’রীকে উ’দ্ধার করতে পেরেছি। অনেক না’রীদের দে’নমোহরের টাকা শা’লিশের মাধ্যমে ন্যায্য পাওনা আ’দায় করিয়ে দিতে পেরেছি। প্রশাসনের সহযোগিতায় অনেক বা’ল্য বিবা’হ ব’ন্ধ করেছি এবং অবিভাবকদের সচেতন করিয়েছি।

তিনি আক্ষে’প করে আরো বলেন বা’ল্য বি’বাহ ব’ন্ধ করতে আমার জীবন হুম’কির মধ্যে প’ড়েছে। ঘরের মধ্যে আ’টকিয়ে রেখেছে। অনেকে আমাকে হ’ত্যার হু’মকি দিয়েছে। *পা কে’টে ফে’লতে চেয়েছে। ঝ’রে প’ড়া শি’শুদের অভিবাবকদের বুঝিয়ে স্কুলে পাঠিয়েছি। উপবৃত্তির ব্যবস্থা করিয়েছি। প্রকৃত হ’তদ’রিদ্র অ’সহায়দের বি’ধবা ভাতা, বয়’স্ক ভাতা, প্র’তিব’ন্ধি ভাতার ব্যবস্থা করিয়ে দিতে সহযোগিতা করিয়েছি চেয়ারম্যান মেম্বর সমাজ সেবার মাধ্যমে। স্বা’স্থ্য সেবার জন্য হাসপা’তালে অ’সহায় রো’গিদের এনে চিকি*ৎসার ব্যবস্থা করিয়েছি। আমার দাবি আমার এসব সেবা মূলক কাজ করার জন্য প্রশাসনের সহযোগিতা যাতে করে নিরা’পদে সকল হু’মকি ধা’মকি উ’পেক্ষা করে আম’রণ কাজ করতে পারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here