গৃ*হব*ধূ বিব*স্ত্রঃ প্রধান আসা*মী বাদল ও দেলোয়ার আ*টক, রহিম ও রহমতের রিমা*ন্ড

0
10
গৃ*হব*ধূ বিব*স্ত্রঃ প্রধান আসা*মী বাদল ও দেলোয়ার আ*টক, রহিম ও রহমতের রিমা*ন্ড
গৃ*হব*ধূ বিব*স্ত্রঃ প্রধান আসা*মী বাদল ও দেলোয়ার আ*টক, রহিম ও রহমতের রিমা*ন্ড

নিউজ ডেস্ক

নোয়াখালীর বেগ’মগঞ্জে নি’জ ঘরে স্বা*মীকে আ*টকে রেখে গৃ*হব*ধূকে বিব*স্ত্র করে স্থানীয় একদল যু*বক পা*শবিক নি*র্যা*তন করে। নি*র্যাত*নের সেই ভি’ডিও ধার’ণ করে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছ*ড়িয়ে দেয়। এ ঘটনায় প্রধান আ*সা’মি বাদলকে ঢাকা থেকে এবং দেলোয়ার বাহি’নীর প্রধান দেলোয়ারকে নারায়ণগঞ্জ থেকে গ্রে*ফতার করে র‍্যাব।

সোমবার (৫ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করে র‍্যাব-১১ এর অধিনায়ক লেফটে’ন্যান্ট ক’র্নেল খন্দকার সাইফুল আলম বলেন, রোববার গ*ভীর রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় অভিযা*ন চা’লিয়ে দেলোয়ারকে গ্রে*ফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি পি*স্তল, একটি ম্যাগ*জিন ও দুই রা*উন্ড গু*লি উ*দ্ধা*র করা হয়। পরে দেলোয়ারের তথ্য অনুসরণ করে সোমবার ভোরে ঢাকার কামরাঙ্গীচরের ফাঁ’ড়ির গলি এলাকা থেকে ঘ*টনার প্রধান আ*সা*মি নূর হোসেন বাদলকে গ্রে*ফতার করা হয়।

প্রাথমিক জি*জ্ঞাসাবাদে জানা গেছে, গ্রে*ফতারকৃতরা ঘটনার কয়েকদিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও প্র*কাশের ভ*য় ও হুম*কি দিয়ে ভু*ক্তভো*গী গৃ*হব*ধূর কাছে টাকা দা’বি করে। র‍্যাব অধিনায়ক জানান, দেলোয়ার বা*হিনীর প্রধান দেলোয়ার ওই এলাকার চি*হ্নিত স*ন্ত্রা*সী। এছাড়া বেগমগঞ্জে চাঁ*দাবা*জি, মা*দক ব্যবসা ও নানা রকম স*ন্ত্রা*সী কা’র্য*কলাপের সঙ্গে জ*ড়িত দেলোয়ার বাহি*নী। দুইটি হ*ত্যা মা*ম’লাও রয়েছে তার বি*রু*দ্ধে।

র‌্যাবের কর্মকর্তা আরো জানান আ*সা*মীদের জিজ্ঞা*সাবাদ করে সিদ্ধিরগঞ্জ থানায় হস্তা’ন্তর করা হবে। গ্রেফ*তারকৃতদের কোনো রাজনৈতিক পরি’চয় নেই। তারপরও তাদের রাজনৈতিক প’রিচয় সম্পর্কে জানতে পারলে আমরা জানাব।

এদিকে, ঘটনার ৩৩ দিন পর নয়জনকে আ*সা*মি করে দুইটি মা*ম’লা করেন ভু*ক্তভো*গী গৃ*হব*ধূ। মা*ম*লার এজা*হার সূত্রে জানা গেছে, ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে উপজেলার একলাশপুর ইউপির খালপাড় এলাকায় গৃ*হব*ধূর বাসায় ঢু*কে বাদল ও তার সহযোগীরা তার স্বা*মীকে পাশের ঘ’রে বেঁ*ধে রাখে তাকে ধ*র্ষ*ণের চে*ষ্টা করে তারা। এতে বা*ধা দিলে গৃ*হব*ধূকে বিব*স্ত্র করে বে*ধ*ড়ক মা*রধ*র করে তারা মোবাইলে ভি’ডিও ধা’রণ করে। পূর্বে রোববার বেগমগঞ্জ উপজেলা থেকে এ মা*মলার আ*সা*মি আব্দুর রহিম ও রহমত উল্লাহকে গ্রে*ফতার করে পুলিশ।

আজ আ*সা*মি রহিম ও রহমত উল্যাহকে আদা’লতে হাজির করা। বেগমগঞ্জ আমলী আদালতের বি’চা’রক মাশফিকুল হকের আ’দালতে তাদের হা’জির করে ৭ দিনের রিমা*ন্ড আবেদন করা হয়। এসময় তাদের তিনি দিনের রি*মান্ড মঞ্জুর হয়। তবে আদা*লতে আসা*মি পক্ষে কোনও আইনজীবী ছিলেন না।