নড়াইলে চিত্রা থিয়েটারের রজত জয়ন্তী পালিত

0
35
নড়াইলে চিত্রা থিয়েটারের রজত জয়ন্তী পালিত
নড়াইলে চিত্রা থিয়েটারের রজত জয়ন্তী পালিত

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার (২৩ সেপ্টেম্বর) নড়াইলের পথিকৃত নাট্য সংগঠন চিত্রা থিয়েটারের রজত জয়ন্তী পালিত হয়েছে। এ উপলক্ষে সংগঠনের কর্মীরা ভোরে নড়াইলের ১শ প্রশাসনিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক ব্যক্তিত্বের বাড়িতে বাড়িতে গিয়ে ফুলেল শুভেচ্ছা প্রদান, মুক্তিযু’দ্ধে শহীদদের গণক*বর ও ব*ধ্যভূমিতে পুস্পমাল্য অর্পণ, চিত্রশিল্পী সুলতান মঞ্চে সমাজে বিভিন্ন অ’পশক্তি*র বিরু*দ্ধে ২৫টি কুশপু*ত্তলিকা দা*হ, রজত জয়ন্তীতে ২৫টি মোমবাতি প্রজ্জ্বলন এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সাথে ভার্চয়াল আড্ডা।

এদিন সকালে বর্ষণমুখর দিনে চিত্রা থিয়েটারের পক্ষ থেকে সবার বাসায় গিয়ে ব্যতিক্রমী প্রভাতি শুভেচ্ছা বিনিময়কালে রজত জয়ন্তীতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর রবিউল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, নড়াইল সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মলয় কুন্ডু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সাধারণ সম্পাদক ও মূর্ছনা সংগীত নিকেতনের সভাপতি শামীমূল ইসলাম টুলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুর রহমান হিট্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, চিত্রা থিয়েটারের সাধারণ সম্পাদক ইমান আলী মিলন প্রমুখ।

উল্লেখ্য, করো’নাভাই’রাসের প্রাদুর্ভাবের কারণে সংগঠনটির অনুষ্ঠান সীমিত করা হয়। জানা যায়, দীর্ঘ এই ২৫টি বছর চিত্রা থিয়েটারের গতিশীল নেতৃত্ব নড়াইলের ঐতিহ্যকে তুলে তুলে ধরেছে, নড়াইলে মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন প্রেক্ষাপটকে তারা তুলে ধরেছে এবং বিভিন্ন সাংস্কৃতিক আন্দোলন, সামাজিক ও মানবিক কর্মকান্ডের সাথে যুক্ত থেকেছে। সংগঠনটি সংস্কৃতির আলো ঘরে ঘরে পৌঁছে দিতে আবিরাম কাজ করে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here