নড়াইলে সরকারি নির্দেশনা অমান্য করে মানুষ হাট-বাজারে আশা শুরু করেছে

0
303
রূপগঞ্জ, ফাইল ছবি

স্টাফ রিপোর্টার

সরকারি নির্দেশনা অমান্য করে নড়াইলে মানুষ আবার হাট-বাজারে আশা শুরু করেছে। বাড়ছে মানুষের সমাগম। শহরের তিন কাঁচা বাজারে মানুষের উপস্থিতি বাড়তে শুরু করেছে। শহরের রূপগঞ্জ এলাকায় খোলা বাজারে বৃহস্পতিবার ও রোববার সাপ্তাহিক দু’টি হাট আবার বসতে শুরু করেছে। সেই সাথে ইজিবাইক-ইজিভ্যান ও নসিমন-করিমন, মটরসাইকেল চলাচল আগের চেয়ে বেড়েছে। ফলে করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি বাড়ছে।

সরেজমিনে দেখা গেছে, নড়াইল শহরের রূপগঞ্জ, বাস টার্মিনাল এবং পুরাতন বাজার এলাকায় কাঁচা বাজারে ভীড় বাড়ছে। এছাড়া রোববার শহরের রূপগঞ্জ এলাকায় খোলা আকাশের নিচে সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হলেও দরিদ্র কৃষক ও খুচরা ব্যবসায়ী কৃষি পণ্য নিয়ে বিক্রি করতে আসে। এ সময় ৩ ফুট দুরত্বে থেকে কেনাকাটা করার কথা বলা হলেও তা অমান্য করে রীতিমত ভীড় লেগে যায়।শহরের কয়েকটি পয়েন্টে পুলিশ সদস্য থাকলেও সাধারণ মানুষের তাতে কোনো খেয়া ছিল না। আর পুলিশও ছিল আগের চেয়ে নমনীয়।

এ ব্যাপারে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বলেন, হাট-বাজারে মানুষের অতিরিক্ত ভীড় বন্ধ করতে এবং মানুষকে ঘওে থাকতে আইন-শৃংখলা বাহিনী কাজ করছে এবং মাঠে রয়েছে। এছাড়া লিফলেট বিতরণ এবং মাইকেও জনসচেতনতামূলক প্রচার করা হচ্ছে।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, মানুষকে জরুরি প্রয়োজনে বাড়ির বাইরে না আসতে বিভিন্নভাবে প্রচারণা চালানো হচ্ছে। এজন্য, সেনাবাহিনী, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন রাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন কাজ করছে। আমাদের ভালো এবং সুস্থ্য থাকতে স্বতস্ফুর্তভাবে সবাইকে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেন।