নড়াইলের কালিয়ায় নদী ভা’ঙ্গন প্রতিরো*ধে মানববন্ধন অনুষ্ঠিত

0
27
নড়াইলের কালিয়ায় নদী ভা'ঙ্গন প্রতিরো*ধে মানববন্ধন অনুষ্ঠিত
নড়াইলের কালিয়ায় নদী ভা'ঙ্গন প্রতিরো*ধে মানববন্ধন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার পিরোলীস্থান-ত্রিমোহনী এলাকায় আত্রাই ও চিত্রা নদীর ভা’ঙ্গন প্রতিরো*ধে মাননববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসীর আয়োজনে সোমবার (১৭ আগস্ট) বেলা ১১টায় এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন পাঁচগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল হক, ইউপি সদস্য বৈদ্যনাথ ঘোষ, গোবিন্দ সাহা, কল্পনা সাহাসহ ক্ষ*তিগ্র*স্থরা। বক্তারা বলেন, নড়াইলের কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের পিরোলীস্থান-ত্রিমোহনী এলাকায় আত্রাই ও চিত্রা নদীর ভা’ঙ্গনে অনেক বাড়িঘর, শিক্ষা প্রতিষ্ঠান ভা’ঙনের মুখে রয়েছে। তাই ভা’ঙ্গন প্রতিরো*ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহবান জানান ক্ষ*তিগ্র*স্থরা।

বক্তারা বলেন, আত্রাই ও চিত্রা নদীর মোহনায় অবস্থিত হওয়ায় পিরোলীস্থানে ভা’ঙ্গনে ইতিমধ্যে অনেক বাড়িঘর, প্রতিষ্ঠান নদীগ’র্ভে বি’লীন হয়ে গেছে এবং সরকারীভাবে তৈরী দলিত সাহা ও কল্পনা সাহার বাড়ি সহ ১০০টি ঋষি পরিবার নদীগ’র্ভে বি’লীন হওয়ার সম্ভাবনা দেখা দেওয়ায় এ সব পরিবার আতং’কে রয়েছে। অবিলম্বে এ ভা’ঙ্গন প্রতিরোধের ব্যাবস্থা না করলে অচিরেই আরো পরিবার এ নদীগর্ভে বি’লীন হয়ে যাবে। এ ব্যাপারে বক্তারা সংশ্লিস্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।