নড়াইলে বঙ্গবন্ধু’র ৪৫তম শা’হাদৎ বার্ষিকী ও জাতীয় শো’ক দিবস পালিত

5
10
নড়াইলে বঙ্গবন্ধু'র ৪৫তম শা'হাদৎ বার্ষিকী ও জাতীয় শো'ক দিবস পালিত
নড়াইলে বঙ্গবন্ধু'র ৪৫তম শা'হাদৎ বার্ষিকী ও জাতীয় শো'ক দিবস পালিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহা’দৎ বার্ষিকী ও জাতীয় শো’ক দিবস পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) জেলা প্রশাসনের আয়োজনে সকালে শহরের বঙ্গবন্ধুর মুর‌্যাল এবং জেলা শিল্পকলা একাডেমি চত্বরে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার পক্ষ থেকে, জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, নড়াইল পৌরসভা, সদর উপজেলা প্রশাসন, নড়াইল প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, স্বেচ্ছা সেবক লীগ, জেলা ছাত্রলীগসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এরপর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু , পৌর মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মুর্তজার সৌজন্যে পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলর তত্ত্ববধানে সদরের ২৫টি এ’তিমখানায় ৭শ উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদেও উপস্থিতিতে এসব খাবার পরিবেশন করা হয়। জানা গেছে, সদর উপজেলার ২৫টি এতমখানায় ৭শ এতি’মকে দুপুরে উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়।