নড়াইলের রূপগঞ্জ বাজারে লকডাউনের প্রতিবা’দে ব্যবসায়ীদের বিক্ষো*ভ

0
44
নড়াইলের রূপগঞ্জ বাজারে লকডাউনের প্রতিবা'দে ব্যবসায়ীদের বিক্ষো*ভ
নড়াইলের রূপগঞ্জ বাজারে লকডাউনের প্রতিবা'দে ব্যবসায়ীদের বিক্ষো*ভ

স্টাফ রিপোর্টার

নড়াইল শহরের অন্যান্য এলাকার ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে শুধুমাত্র রূপগঞ্জ বাজারে লকডাউনের প্রতিবা’দে বিক্ষো*ভ ও সড়ক অবরো’ধ করেছে ব্যবসায়ীরা। সোমবার দুপুরে রূপগঞ্জ বাজার বণিক সমিতির ডাকা লকডাউনকে অ’বৈধ আখ্যায়িত করে ব্যবসায়ীরা বিক্ষো’ভ করেন। এসময় লকডাউন প্রত্যা’হারের দাবি জানানো হয়।

বিক্ষো*ভকারীরা নড়াইল-যশোর সড়কের রূপগঞ্জ চৌরাস্তায় অবস্থান নিয়ে বিক্ষো*ভ প্রদর্শন করে নড়াইল-যশোর সড়ক অবরো’ধ করে রাখে।
অবস্থানকালে বক্তব্য দেন রূপগঞ্জ বাজার বণিক সমিতির সাবেক সভাপতি রজিবুল বিশ্বাস ও সাবেক সাধারণ সম্পাদক সুব্রত কুমার ঘোষ সহ অন্যান্য ব্যবসায়ীরা।

বক্তারা ক্ষো*ভ প্রকাশ করে বলেন, নড়াইল শহরের পূরাতন বাসটার্মিনাল, নড়াইল চৌরাস্তাসহ আশেপাশের সব দোকানপাট খোলা রেখে শুধুমাত্র রূপগঞ্জ বাজারে লকডাউন ঘোষণা করা হয়েছে। বর্তমান বণিক সমিতিকে অ*বৈধ ঘোষণা করে বলেন, ‘বর্তমান আহবায়ক কমিটি কারও সাথে আলাপ-আলোচনা না করে হঠাৎ করে লকডাউন ঘোষণা করায় ব্যবসায়ীরা চরম ক্ষ’তির সম্মুখিন হচ্ছে। লকডাউনের ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে কোন নির্দেশনা না থাকলেও অতি উৎসাহিত হয়ে লকডাউন ঘোষণা আমরা মানি না।’ পরে অবশ্য পুলিশ বাহিনী এসে পরিস্থিতি সামাল দেন।

নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার থেকে পুরো নড়াইল শহর জুড়ে লকডাউন ঘোষণা করা হবে। সরকারী নীতিমালা মোতাবেক লকডাউন কার্যকর করা হবে।’