নড়াইলের লোহাগড়ায় শিক্ষা উপবৃত্তির টাকা থেকে ব*ঞ্চিত শতাধিক শিক্ষার্থী

0
52
নড়াইলের লোহাগড়ায় শিক্ষা উপবৃত্তির টাকা থেকে ব*ঞ্চিত শতাধিক শিক্ষার্থী
লোহাগড়া সরকারী আদর্শ মহাবিদ্যালয়

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া সরকারী আদর্শ মহাবিদ্যালয়ের স্নাতক শ্রেনীর শতাধিক দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা উপবৃত্তির টাকা না পেয়ে হতা*শ হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেদন করেছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার লোহাগড়া সরকারী আদর্শ মহাবিদ্যালয় কর্তৃপক্ষ স্নাতক শ্রেণীতে প্রথম বর্ষে অধ্যায়নরত ২৫৩ জন শিক্ষার্থীর নাম নির্বাচিত করে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা কল্যাণ ট্রাষ্ট বরাবর প্রেরণ করেন।

এর মধ্যে ১৫০ জন শিক্ষার্থী তাদের বিকাশ নাম্বারের মাধ্যমে উপবৃত্তির টাকা পেয়েছে। ব*ঞ্চিত ১০৩ জন শিক্ষার্থী উপবৃত্তির টাকা না পেয়ে কলেজ অধ্যক্ষের সাথে যোগাযোগ করলেও অধ্যক্ষ এ ব্যাপারে কোন সমাধান দিতে পারেনি। এ ঘটনায় ব*ঞ্চিত শিক্ষার্থীরা গতকাল মঙ্গলবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবগত করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করে।

এ ব্যাপারে লোহাগড়া সরকারী আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আকবর আলী জানান, নিয়ম অনুযায়ী নির্বাচিত শিক্ষার্থীদের কাগজপত্র সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে। কি কারণে কিছু শিক্ষার্থী উপবৃত্তির টাকা পায়নি তা সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র বলেন, যাতে ব*ঞ্চিত শিক্ষার্থীরা উপবৃত্তির টাকা পায় সে ব্যবস্থা করা হবে।