নড়াইলে আ’লীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা, আহ*ত ৩

0
77
নড়াইলে আ’লীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা, আহ*ত ৩
নিহ*ত কাইয়ুম শিকদার ও হাসনাত মোল্যা

স্টাফ রিপোর্টার

স্থানীয় আ*ধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের কালিয়ায় কাইউম শিকদার (৪৫) নামে এক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যাসহ অন্তত ৩ নেতাকর্মীকে কু*পিয়ে আহ*ত করেছে স*ন্ত্রা*সীরা।

আহতদেরকে প্রথমে কালিয়া হাসপাতালে ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতে কালিয়া-চাপাইল সড়কের কালিনগর নামক স্থানে ওই হ*ত্যাকা*ন্ডের ঘটনা ঘটেছে। কাইউম শিকদার উপজেলার বিলাফর গ্রামের হাসমত আলী শিকদারের ছেলে। আওয়ামী লীগ নেতার মৃ*ত্যুতে এলাকাজুড়ে উ*ত্তেজনা ছ*ড়িয়ে পড়েছে। হ*ত্যাকারিদের ধরতে পুলিশের সা*ড়াসি অভিযান চলছে। ঘটনা স্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতরা জানান, উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান মোঃ মাহামুদুল হাসান কায়েস ও একই ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সদস্য ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাইউম শিকদার গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপ*ত্য বিস্তারের ল*ড়াই চলে আসছিল।

তারই জে*র ধরে ওই দিন রাত সাড়ে ৮ টার দিকে কাইউম শিকদার ও উপজেলার নড়াগাতি থানা কৃষক লীগের সভাপতি মোল্যা আবুল হাসনাতসহ ৪ জন নেতাকর্মী ২টি মটরসাইকেল যোগে কালিয়া থেকে কলাবাড়িয়া গ্রামে ফেরার পথে ওই সড়কের কালিনগর নামক স্থানে আগে থেকে চেয়ারম্যান কায়েসের নেতৃত্বে ও*ৎ পেতে থাকা স্ব*শ*স্ত্র স*ন্ত্রা*সীরা বাঁ*শ ও দ*ড়ি দিয়ে সড়ক আ*টকে মটর সাইকেল থেকে ফে*লে কাইউম শিকদার, হাসনাত মোল্যাকে (৩৮), সজিব মল্লিক (২৫) ও মতিয়ার মল্লিককে (৪০) হা*ত পা ও র*গ কে*টে ফে*লাসহ কু*পিয়ে আহ*ত করে।

আহতদেরকে কালিয়া হাসপাতালে নেয়া হলে কাইউম শিকদারকে কর্তব্যরত চিকিৎসক মৃ*ত ঘোষণা করেন। হাসনাতসহ অন্যদেরকে আশং*কাজনক অবস্থায় খুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। উপজেলার নড়াগাতি ওসি রোকসানা খাতুন বলেছেন, নিহ*তের পরিবারের পক্ষ থেকে কেউ অভিযোগ দেয়নি। অভিযো*গ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। খু*নিদের ধরতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।