নির্বাচনী এলাকার উন্নয়নে এমপি মাশরাফী বিন মোর্ত্তজার প্রায় ২কোটি টাকা বরাদ্দ

0
4
ফাইল ছবিঃ মাশরাফী বিন মোর্ত্তজা

স্টাফ রিপোর্টার

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক এমপি মাশরাফী বিন মোর্ত্তজা তাঁর নির্বাচনী এলাকার অবকাঠামো উন্নয়নের জন্য প্রায় দুই কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ১শ ৬৯টি প্রকল্পের আওতায় এ অর্থ ব্যয় করা হবে।

২০২০-২০২১ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) ও গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির ৩য় কিস্তিতে এই টাকা বরাদ্দ দেয়া হয়েছে। জানাগেছে, ২০২০-২১ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়নে ১৯টি প্রকল্পের আওতায় ৫০ লাখ ৪০হাজার টাকা বরাদ্দ দিয়েছেন। এছাড়া একই কর্মসূচির আওতায় লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ২৫টি প্রকল্পের অনুকূলে ৫৭ লাখ ৮১হাজার ২শ ৮৪ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়নে ৬৪টি প্রকল্পের আওতায় ৩৫লাখ ৪০হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। একই কর্মসূচির আওতায় লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ৬১টি প্রকল্পের অনুকূলে ৩৮ লাখ ৯৬হাজার ৫শত টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এসব প্রকল্পের আওতায় ইটের ফ্লাট সলিং, রাস্তা সংস্কার, ঈদগাহ, মসজিদ, মাদ্রাসা, মন্দির, পুকুর ঘাট, স্কুলের ওয়াশরুম সংস্কার, মাটি ভরাট, ভূমিহীনদের ঘর নির্মাণ সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হবে।

সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার একান্ত সহকারী (পিএস) জামিল আহম্মেদ সানি জানান, প্রকল্পগুলি যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয় সে জন্য সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা নড়াইলের জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, দুদক সহ বিভিন্ন সংস্থার কাছে কপি দিয়েছেন। ইতিমধ্যে প্রকল্পগুলির তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেছেন।

এছাড়া প্রকল্পগুলি দেখাশোনার জন্য স্ব স্ব এলাকাবাসী, রাজনীতিবিদ, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের কাছেও অনুরোধ জানিয়েছেন। এদিকে সংসদ সদস্যের বরাদ্দ পেয়ে ভীষণ খুশি বিভিন্ন এলাকাবাসী ধর্মীয় প্রতিষ্ঠানের সদস্যরা।

লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের বাড়ীভাঙ্গা বায়তুন মামুর জামে মসজিদ পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ এনায়েত মোল্যা বলেন, ‘আমাদের মসজিদটি একটি টিন সেড। দরিদ্র এলাকার মুসল্লীরা কোন রকম টিনসেডটি তৈরি করে নামায আদায় করে। এই মসজিদের উন্নয়নে আমাদের মাননীয় সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা ৫০হাজার টাকা অনুদান দিয়েছেন। আমরা ভীষণ খুশি। আমরা স্বপ্ন দেখতে শুরু করেছি মসজিদটি ছাদ দিয়ে দিবো। আল্লাহপাকের কাছে দোয়া করি মাননীয় সংসদ সদস্যের জন্য। আগামীতেও তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন বলে আমরা আশা করি।’