সারাদেশে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ১৮৯টি প্রতিষ্ঠানকে ৫ লক্ষাধিক টাকার জরিমানা

3
20
সারাদেশে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ১৮৯টি প্রতিষ্ঠানকে ৫ লক্ষাধিক টাকার জরিমানা
সারাদেশে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ১৮৯টি প্রতিষ্ঠানকে ৫ লক্ষাধিক টাকার জরিমানা

নিজস্ব প্রতিবেদক

বুধবার (২৯ এপ্রিল) রমযানের ৫ম দিনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি এর সার্বিক নির্দেশনায় ও জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপরিচালক বাবলু কুমার সাহার নেতৃত্বে সারাদেশে ৯৪টি বাজারে (পাইকারি ও খুচরা) বাজার অভিযান পরিচালনা ক‌রে রাজধানী ঢাকাসহ সারাদেশে ১৮৯টি ব্যবসা প্রতিষ্ঠান‌কে ৫ লক্ষ ৬০ হাজার ৩০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের তত্ত্বাবধায়নে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপপরিচালক মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, রোজিনা সুলতানা, মাগফুর রহমান, ইন্দ্রানী রায়, জান্নাতুল ফেরদৌস ও মাহমুদা আক্তার।

ঢাকা মহানগরীতে অধিদপ্তরের ৯ জন কর্মকর্তার নেতৃত্বে ১৭টি বাজারে (পাইকারি ও খুচরা) এ অভিযান পরিচালিত হয়। এছাড়া ঢাকার বাইরে বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালক নেতৃত্বে ৭৭টি বাজারে অভিযান পরিচালিত হয়।

ঢাকা মহানগরের ষোলটি স্থানে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় (ট্রাকসেল) তদারকি করা হয় এবং ভোক্তাদের সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে পণ্য ক্রয় করতে আহ্বান জানানো হয়।

অভিযান প্রসঙ্গে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, “মাননীয় বাণিজ্যমন্ত্রী মহোদয়ের সার্বিক সহযোগিতায় ও প্রত্যক্ষ নির্দেশনায় ভোক্তা স্বার্থ সংরক্ষণে অামরা নিত্যপণ্যের আড়ৎ থেকে শুরু করে খুচরা বাজারসহ শহর এবং গ্রামের বাজার পর্যন্ত তদারকি করছি।এই রমজানে ও করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্য পণ্য নিয়ে কোন অসাধু ব্যক্তি যেন কারসাজি করতে না পারে এবং নিত্যপণ্যের বাজার ‌যেন সাধারণ জনগ‌নের হা‌তের নাগা‌লে থাকে, সে জন্যই অামা‌দের তদারকি অভিযান চা‌লি‌য়ে যা‌চ্ছি।”

খাতুনগঞ্জ থেকে শ্যামবাজার, মিলগেট হতে মৌলভীবাজার, নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে যেখানে হস্তক্ষেপ প্রয়োজন, অধিদপ্তর সেখানে হস্তক্ষেপ করছে এবং ভবিষ্যতেও এধারা অব্যহত থাকবে মর্মে জানান তিনি।