নড়াইলে করোনা পরিস্থিতিতে সরকারি চাল কা*লোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলার আটক

3
20
নড়াইলে করোনা পরিস্থিতিতে সরকারি চাল কা*লোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলার আটক
নড়াইলে করোনা পরিস্থিতিতে সরকারি চাল কা*লোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলার আটক

স্টাফ রিপোর্টার

করোনার প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া হ*তদরিদ্রদের জন্য বরাদ্দকৃত নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের ৫০ কেজি চাল কা*লোবাজারে বিক্রির অভিযোগে লোহাগড়া থানায় বিশেষ ক্ষ*মতা আইনে দায়েরকৃত মামলার একমাত্র পলাতক আ*সামী ডিলার আশরাফ আলীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২৭ এপ্রিল) ভোর রাত ২টার দিকে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত আশরাফ আলী জেলার লোহাগড়া উপজেলার আড়িয়ারা গ্রামের মৃ*ত হেমায়েত শেখের পুত্র।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের চালের ডিলার আশরাফ আলী গত ১৫ এপ্রিল ৫০ কেজি চাল পার্শ্ববর্তী বাবরা গ্রামের শ*হীদ খাঁ’র কাছে বিক্রি করে।

পরে শ*হীদ খাঁ ওই চাল আড়পাড়া গ্রামের জবদুল জমাদ্দার ও রজিবর শেখের কাছে বিক্রি করলে লোহাগড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী ব্যানার্জীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ১৫ এপ্রিল রাতে অভিযান চালিয়ে কালোবাজারে বিক্রি করা ৫০ কেজি চাল জ*ব্দ করে।

এদিকে কা*লোবাজারে চাল বিক্রির অভিযোগে শ*হীদ খাঁকে ৩মাসের বিনাশ্র*ম কারাদ*ণ্ডও ১০হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫দিনের কারাদ*ণ্ড এবং চাল কেনার অভিযোগে জবদুল জমাদ্দার ও রজিবরকে ২হাজার ৫শ’ টাকা করে জরিমানা করেন এবং পলাতক আসামী ডিলার আশরাফ আলীর বিরু*দ্ধে খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে লোহাগড়া থানায় বিশেষ ক্ষ*মতা আইনে মামলা দায়ের করা হয়।