নড়াইলের কালিয়ায় ইউপি চেয়ারম্যান ও সচিবের বিরু*দ্ধে দুদকের মামলা

0
24

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার জয়নগর ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী ও ওই ইউপির সচিবের বিরু*দ্ধে মামলা দায়ের করেছে দুদক। দুদকের সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারি পরিচালক মোঃ মাহফুজ ইকবাল বাদি হয়ে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) যশোর দুদক কার্যালয় মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরো*ধে হোম কোয়ারেন্টিনে থাকাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে কর্মহীন হয়ে পড়ে মানুষ। উপজেলার জয়নগর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের ৫০জন হ*তদরিদ্রের মধ্যে ২২জনের চাল বন্টন করা হয়। এরপর বাকি ২৮জন তালিকাভূক্ত হ*তদরিদ্রদের চাল না দিয়ে চেয়ারম্যান ১২এপ্রিল ২৮ জনের নামের ভূয়া মাষ্টাররোল সংশ্লিষ্ট দফতরে দাখিল করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আজিমুদ্দিনের কাছে ওই চাল বিতরণে অনিয়মের মৌখিক অভিযোগ আসে। তখন তিনি ও ইউএনও মোঃ নাজমুল হুদা সরেজমিন তদন্তের পর ২৮জন হ*তদরিদ্রের বরাদ্দকৃত ২৮০কেজি চাল ওই ইউপির চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী ও সচিব মোঃ মহিদুল ইসলাম আ*ত্মসাত করেছেন বলে প্রমানিত হয়।

এ কারণে ২১এপ্রিল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আজিম উদ্দিন ইউএনওর মাধ্যমে উপজেলার নড়াগাতি থানায় অভিযোগ দায়ের করেন। নড়াগাতি থানার ওসি জিডি করে অভিযোগটি দুদকের সমন্বিত জেলা কার্যালয়, যশোরে প্রেরণ করেন।এরপর দুদকের সহকারি পরিচালক মোঃ মাহফুজ ইকবাল বাদি হয়ে বৃহস্পতিবার মামলাটি দায়ের করেন।

এ বিষয় দুদকের সমন্বিত জেলা কার্যালয়,যশোরের উপ-পরিচালক মোঃ নাজমুস সাদাত বলেন, ‘আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে। তাদের গ্রেফতারের জন্য নড়াগাতি থানা পুলিশও তৎপর আছে।