নড়াইল জেলা সমিতির আয়োজনে নড়াইলের লোহাগড়ায় খাদ্য সামগ্রী বিতরণ

0
34
নড়াইল জেলা সমিতির আয়োজনে নড়াইলের লোহাগড়ায় খাদ্য সামগ্রী বিতরণ
নড়াইল জেলা সমিতির আয়োজনে নড়াইলের লোহাগড়ায় খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার (১৬ এপ্রিল, ২০২০) নড়াইল জেলা সমিতি, ঢাকার পক্ষথেকে লোহাগড়া উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। নড়াইল সমিতি ঢাকার আয়োজনে ভয়াবহ করোনাভাইরাস আক্রান্ত মোকাবেলা করতে সরকারের পাশাপাশি বিভিন্ন শ্রেনীপেশার মানুষের খাদ্য সামগ্রী বিতরণ করে মানুষকে ঘরে ররাখতে চেষ্ঠা করা হচ্ছে। তারই অংশ হিসেবে নড়াইল জেলা সমিতি ঢাকার আয়োজন।

জেলার চারটি থানার ৩৯ টি ইউনিয়ন এই খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জানা যায়। লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নেই প্রতি ওয়ার্ডের একজন পরিবারের কাছে খাদ্য সামগ্রী বাড়িতে গিয়ে পৌঁছে দেওয়া হচ্ছে। পরিবার প্রতি বরাদ্দ পাঁচ কেজি চাউল, দুই কেজি আলু, এক কেজি তৈল, কেজি ডাউল, এক কেজি পিয়াজ, এক কেজি লবন ও একটি সাবান।

সকাল এগারোটায় লোহাগড়া প্রেসক্লাব হল রুমে প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট সালাম খানের সভাপতিত্বে খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধন করেন নড়াইল জেলা পরিষদের সদস্য শেখ মোহাম্মদ বিপ্লব।

এসময় উপস্থিত ছিলেন জয়পুর ইউনিয়ন চেয়ারম্যান মো আকতার হোসেন, নড়াইল জেলা সমিতি ঢাকার নির্বাহী সদস্য সৈয়দ হারুন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বদরুল আলম টিটো, যুগ্ম সম্পাদক কাজী আশরাফ, দপ্তর সম্পাদক ওবায়দুর রহমান, নডাইল জেলা সমিতির আজীবন সদস্য ও লোহাগড়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য সৈয়দ খায়রুল আলম, মোঃ মোস্তফা, মোঃ টিপু প্রমুখ। এ ছাড়া বিভিন্ন ইউনিয়নের সচিব বা প্রতিনিধি উপস্থিত হয়ে স্ব স্ব ইউনিয়নের তালিকা অনুযায়ী খাদ্য সামগ্রী বিতরণের জন্য গ্রহণ করেন।

যাদের একান্ত প্রচেষ্টায় এই পদক্ষেপ গ্রহণ করা হলো তারা হলেন নড়াইল জেলা সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার শৈলেন্দ্র নাথ, সাধারণ সম্পাদক লে. কর্নেল (অব:) সৈয়দ হাসন ইকবাল, সাবেক সভাপতি মো শহিদুল ইসলাম, ডা এমএ ওয়াহাব, মেজর জেনারেল আমান হাসান খান, আজীবন সদস্য ডিআইজি শেখ নাজমুল আলম, কর কমিশনার সৈয়দ নুরুল হুদা সহ অন্যরা সহায়তা করেন।

বিশেষ বিবেচনায় (সম্পাদকের ব্যক্তিগত তহবিল থেকে) উপজেলার আওয়ামী লীগ অফিসের কেয়ারটেকার মাহবুব ত্রাণ পেয়ে বলেন, এই মুহূর্তে ঘরে থাকা কর্মহীন মানুষের অনেক উপকার হয়েছে।

কাশিপুর ইউনিয়নের আওয়ামীলীগের প্রবিন সদস্য নির্মল পাল বলেন, এই ক্রান্তিকালে নড়াইল জেলা সমিতির সাহায্য সত্যিই আমার অনেক সহযোগিতা হয়েছে আমি কৃতজ্ঞতা জানাই।