নড়াইলের কালিয়ায় চাল চুরির অপরাধে ২ ইউপি সদস্যের জেল ও এক ব্যবসায়িকে জরিমানা

14
227
নড়াইলের কালিয়ায় চাল চুরির অপরাধে ২ ইউপি সদস্যের জেল ও এক ব্যবসায়িকে জরিমানা
নড়াইলের কালিয়ায় চাল চুরির অপরাধে ২ ইউপি সদস্যের জেল ও এক ব্যবসায়িকে জরিমানা

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতিতে ভিজিডির চাল চুরির অপরাধে ২ ইউপি সদস্য কে ৩ মাসের জেল ও এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

১৫ এপ্রিল (বুধবার) দুপুর ২টায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নাজমুল হুদা এ দ*ণ্ডাদেশ দেন। চাল চুরির অপরাধে দ*ণ্ডপ্রাপ্তরা হলো জয়নগর ইউনিয়নের সংরক্ষিত ইউপি সদস্য মোসা: রনি বেগম, ইউপি সদস্য শেখ মোশারফ হোসেন এবং ব্যবসায়ী সুবাস চন্দ্র সাহা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ঐ দুই ইউপি সদস্য ত্রাণের চাল হ*তদরিদ্রদের মধ্যে বিতরণ না করে নড়াগাতি বাজারে ব্যবসায়ী সুবাসের দোকানের পাশে রেখে তার সাহায্যে বিক্রী করছিলো। এ সময় স্থানীয় লোকজন বিষয়টি জানতে পেরে পুলিশকে খবর দেয়। তাদের কে হাতে নাতে আটক করার পর উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষনিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ঐ দুই ইউপি সদস্যকে ৩ মাসের বিনাশ্রম কারাদ*ণ্ড ও চাল বিক্রেতাকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করে।

কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নাজমুল হুদা বলেন, এ ঘটনায় তাৎক্ষনিক তাদেরকে দ*ণ্ডাদেশ দেওয়া হয়েছে এর এর পেছনে কে কে আছে তা তদন্ত করে দেখা হচ্ছে। ত্রাণের চাল নিয়ে কোন অনিয়ম হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

যেভাবে কালিয়ায় ভিজিডির চাল উদ্ধারঃ নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি বাজারের সুবাস সাহার সিমেন্টের দোকান থেকে ভিজিডির ৫বস্তা চাল উদ্ধার করে পুলিশ। বুধবার সকালে কালোবাজারে বিক্রির জন্য ইউপি সদস্যদের মজুদকৃত ওই চাল উদ্ধারের ঘটনায় ২ ইউপি সদস্যসহ ৩ জনকে কারাদন্ড ও জরিমানার আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বুধবার উপজেলার নড়াগাতি থানা পুলিশ নড়াগাতি বাজারের সুবাস সাহার মুদি দোকানের দক্ষিণ পাশে সিমেন্টের গোডাউনে অভিযান চালান। এরপর জয়নগর ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সদস্য শেখ মোশারেফ হোসেন ও সংরক্ষিত মহিলা ৩নম্বর আসনের সদস্য রনি বেগম কর্তৃক লুকিয়ে রাখা ৫বস্তা (৩০ কেজি) এবং ২ খোলা বস্তা ভিজিডির চাল পুলিশ উদ্ধার করে।

পরে দোকানের মালিক ও ওই দুই ইউপি সদস্যকে পুলিশ আটক করে। এরপর বুধবার দুপুরে কালিয়ার ইউএনও ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নাজমুল হুদার আদালতে হাজির করলে ইউপি (৬ নং ওয়ার্ড) সদস্য শেখ মোশারেফ হোসেন (৫২) ও ৭, ৮, ৯ নং ওয়ার্ডের সদস্য রনি বেগমকে (৩৪) ৩মাস করে বিনাশ্রম কারাদ*ণ্ডের আদেশ দেন। অপরদিকে দোকানের মালিক সুবাস সাহাকে ৫০হাজার টাকা জরিমানার আদেশ দেন।