অতিরিক্ত মূল্যে মাংস বিক্রিতে জরিমানা ও সতর্কীকরণ, রাজধানীর ১২টি বাজার তদারকি

3
15
অতিরিক্ত মূল্যে মাংস বিক্রিতে জরিমানা ও সতর্কীকরণ, রাজধানীর ১২টি বাজার তদারকি
অতিরিক্ত মূল্যে মাংস বিক্রিতে জরিমানা ও সতর্কীকরণ, রাজধানীর ১২টি বাজার তদারকি

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার (২৭ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নির্দেশনায়, পরিচালক (কার্যক্রম) এর তত্ত্বাবধানে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর পরিচালনায় ভোক্তা অধিদপ্তরের ৩টি দল ও অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রলায়ের ২টি মনিটরিং দল ঢাকা মহানগরীর ১২ টি বাজারসহ শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক, হ্যান্ড সেনিটাইজার এর খুচরা প্রতিষ্ঠানে দিনব্যাপি অভিযান পরিচালনা করে ৫ টি প্রতিষ্ঠানকে ১৭৫০০/ টাকা জরিমানা আরোপ করেছে।

বাজারসমূহ হচ্ছে কাঠালবাগান বাজার, হাতিরপুল বাজার, নিউমার্কেট কাচাবাজার, পলাশী বাজার, লালবাগ কেল্লার মোড় বাজার, ইসলামবাগ বাজার, লালকূটি বাজার, বাবুবাজার, শ্যামবাজার ও মিটফোর্ড, মিরপুর ১ নং কাচাবাজার, শাহআলী মার্কেট চালের আড়ত, ও শাহআলী মার্কেট পাইকারী পেঁয়াজের আড়ত।

এ সময়ে বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা, মূল্যতালিকা প্রদর্শন না, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় প্রতিষ্ঠানসমূহকে জরিমানা করা হয়।

উক্ত অভিযানসমূহে নেতৃত্ব প্রদান করেন উপ পরিচালক মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল, ও প্রণব কুমার প্রামাণিক।

ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করেন সে বিষয়ে সকলকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। কোন একক ব্যক্তিরা নিকট অতিরিক্ত পরিমাণে কোন পণ্য বিক্রয়ের জন্য নিরুৎসাহিত করা হয়। অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।