হত্যাকান্ডে জড়িতদের ফাঁসি দাবি, রজব আলী হত্যা মামলার রায়ে নিহতের পরিবারের অসন্তোষ

0
8
গৌরীপুরে একটি বিকল মিটারে ১৪ প্রতিষ্ঠানে অবৈধ বিদ্যুৎ সংযোগ!
গৌরীপুরে একটি বিকল মিটারে ১৪ প্রতিষ্ঠানে অবৈধ বিদ্যুৎ সংযোগ!

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে চৌকিদার রজব আলী হত্যা মামলার রায়ে আসামীদের ফাঁসি না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন নিহতদের পরিবারের সদস্যরা। আসামীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিতের জন্য তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে সাংবাদিকদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (২০ জুলাই) ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবরিনা আলী ১৭ বছর পর এই রায় ঘোষণা করেন। রায়ে এ হত্যা মামলায় চার সহোদর ভাইসহ সাত আসামীকে যাবজ্জীবন কারাদ- ও তিন আসামীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। এতে যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন- আব্দুল কদ্দুছ, তারামিয়া, হাদিসমিয়া, আবুবকর, আতিউল্লাহ, মতিউর রহমান মতি ও ফকর উদ্দিন। মামলায় বেকসুর খালাস পান আহসানউল্লাহ, আক্কাসআলী ও আবাদ উল্লাহ।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট সঞ্জীব সরকার সাংবাদিকদের এ বিষয়ে নিশ্চিত করে জানান, ২০০৬ সালের ১২ অক্টোবর গৌরীপুর উপজেলার বহেরাতলা গ্রামে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষ লোকজনের হামলায় নিহত হন স্থানীয় চৌকিদার রজব আলী। এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের ছেলে হারুন অর রশিদ বাদী হয়ে ১১ জনকে আসামী গৌরীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালতে বিচার কাজ চলমান অবস্থায় এ মামলার একজন মারা যান।

মামলার বাদী নিহতের ছেলে হারুন অর রশিদ রায়ের প্রতি অসন্তোষ প্রকাশ সাংবাদিকদের জানান, আসামীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন। আসামী পক্ষ বর্তমানে তাদেরকে বিভিন্ন হুমকী প্রদান করছেন বলে তিনি অভিযোগ করেন। নিহতের স্ত্রী আয়েশা খাতুন বলেন, ‘আদালতের রায়ে আমি সন্তোষ্ট নই। আমার স্বামী হত্যাকান্ডে জড়িতদের সঠিক বিচার চাই।’