নড়াইলে চলছে লক ডাউন, কোয়ারেনটাইনে ২৯৮জন

4
828
করোনাভাইরাসঃ নড়াইলে পর্যটন ও বিনোদন কেন্দ্রসহ সেমিনার ও সকল লোকসমাগম বন্ধ ঘোষণা
করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার

করোনা ভাইরাসের প্রতিরোধ ব্যবস্থা হিসাবে নড়াইলে চলছে অঘোষিত লক ডাউন। সোমবার ২৩মার্চ সন্ধ্যায় হঠাৎ করে জেলা পুলিশ প্রশাসনের গোয়েন্দা শাখার পুলিশরা শহরের সমস্ত দোকান পাট বন্ধ করার জন্য বলে। ফলে এক ঘন্টার মধ্যে শহরের সমস্ত দোকান পাট বন্ধ হয়ে যায়।

এরপর মঙ্গলবার ২৪মার্চ সকাল থেকে শহরের হাসপাতাল মার্কেট, ব্যানার্জি মার্কেট মন্ডল মার্কেটের সমস্ত দোকান বন্ধ থাকে। তবে শহরের অন্যান্য মার্কেটের কোন কোন দোকানগুলি সামন্য অংশ খোলা রাখে। ইতোমধ্যে শহরের মধ্যে করোনা ভাইরাস সম্পর্কে গণ সচেতনতার জন্য প্রচারনা করছে নড়াইল পৌরসভা।

দোকান বন্ধ থাকা সম্পর্কে দোকানের মালিকগণ জানান, সোমবার ২৩মার্চ সন্ধ্যায় পুলিশ প্রশাসনের কর্মকর্তা দোকান বন্ধ রাখতে বলেছেই তারা দোকান বন্ধ রেখেছে। তবে জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, আগামী ২৬ তারিখে থেকে সারা দেশে একযোগে লক ডাউন হবে। এখন নড়াইলে বিভিন্ন সভা সমাবেশ, চায়ের দোকান, অনেকে আগাম সর্তকতা হিসাবে দোকান বন্ধ রেখেছে।

নড়াইলে গত ২৪ ঘন্টায় আরো ৫৪ সহ মোট জেলায় হোম কোয়ারেনটাইনে আছে ২৯৮জন। নতুনদের মধ্যে সদর উপ জেলায় ২৯, লোহাগড়া উপজেলায় ৮ ও কালিয়া উপজেলায় ১৭ জন যোগ হয়েছে। তবে হোম কোয়ারেনটাইন থেকে ৩৫জন অবমুক্ত হয়েছেন।