নড়াইলে করোনা ভাইরাস ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে

0
243
নড়াইলে নোভেল করোনা ভাইরাস ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে
করোনা ভাইরাস

স্টাফ রিপোর্টার

নড়াইলে প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় নড়াইল সদর হাসপাতালে আইসোলেশন (করোনো ভাইরাস) ওয়ার্ড প্রস্তুত রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের দাবি আগ থেকেই পূর্ব প্রস্তুতি হিসেবে ভাইরাস মোকাবিলায় হাসপাতালের প্রাথমিক ভাবে ৬ শস্যা বিশিষ্ট কেবিন প্রস্তুত রাখা হয়েছে।

করোনা ভাইরাস বিশ্বের বেশ কিছু দেশে ছড়িয়েছে। ভাইরাস মোকাবিলায় প্রস্তুতি হিসেবে জেলার প্রতিটি স্বাস্থ্যসেবা দপ্তরের কর্মকর্তা ও দায়িত্বরতদের সঙ্গে বিভিন্ন সভা সেমিনারের মাধ্যমে পরামর্শ চলছে এবং কেউ যেন গুজবে কান না দেয়। সে বিষয়ে সচেতন করা হচ্ছে। এছাড়া কোনো ভাররাসের লক্ষণ দেখা দিলে আতঙ্কিত না হয়ে চিকিৎসকের পরামর্শ নিতে বলা হয়েছে । পরিবেশ পরিস্থিতি অনুযায়ী যা যা করা প্রয়োজন সেটা করা হবে।

নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মশিউর রহমান বাবু জানান, করোনা ভাইরাস চিকিৎসা দেয়া জন্য ডাক্তারা যে পোশাক ব্যবহার করে থাকেন নড়াইলে এখনো সে পোশাক সরবরাহ নাই । তবে আপাতত যা আছে যেমন ডাবল গাইন টুপি মাস্ক এ গুলো দিয়েই কাজ চালিয়ে নেয়া হবে । করোনা মেকাবেলায় বিশেষ ধারনের পোষাক ইত্যেমধ্যে অর্ডার দেয়া হয়েছে দ্রুতই পেয়ে যাবো।