নড়াইলের লোহাগড়ায় এতিমের চাউল কালোবাজারে বিক্রিকালে সুপার আটক

4
3
নড়াইলে ১০ টাকার চালের উপকারভোগীদের তালিকা তৈরীতে অনিয়মের অভিযোগ
চাউল

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় রামপুর দেওয়ান শাহ ফয়জুল্লাহ এতিমখানা ও লিল্লাবর্ডিং মাদ্রাসায় সরকারী বরাদ্দকৃত জিআর এর চাউল কালো বাজারে বিক্রি করার সময় পুলিশ ওই প্রতিষ্ঠানের সুপারকে চাউলসহ আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই সুপারকে তিন হাজার টাকা জরিমান করেন এবং জব্দকৃত চাউল এতিমখানায় ফেরত দেয়।

জানা গেছে, লোহাগড়া পৌরসভার রামপুর দেওয়ান শাহ ফয়জুল্লাহ এতিমখানা ও লিল্লাবর্ডিং মাদ্রাসায় গত ৩০ জুন নড়াইলের জেলা প্রশাসক এতিমদের খাওয়ার জন্য ৫শত কেজি জিআর এর চাউল বরাদ্দ দেন। প্রতিষ্ঠানটির সুপার মাওলানা শরীফ আরিফুজ্জামান হেলালী ওই চাউল সম্প্রতি লোহাগড়া খাদ্য গুদাম থেকে উত্তোলন করে এতিমখানায় নিয়ে যান। সোমবার দুপুরে সেখান থেকে ২৭০ কেজি চাউল বিক্রির জন্য লোহাগড়া বাজারের নিয়ে আসলে পুলিশ সেখান থেকে চাউলসহ সুপারকে আটক করে। পরে পুলিশ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীনকে অবহিত করলে তিনি ঘনাস্থলে পৌছে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে সুপার আরিফুজ্জামান হেলালী জানান, এতিম ছাত্রদের অন্যান্য খরচ মেটানোর জন্য কমিটির সাথে আলোচনা করে বরাদ্দকৃত চাউল থেকে কিছু চাউল বিক্রি করার জন্য বাজারে আনা হয়েছিল।

লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার রোসলিনা পারভীন জানান, সুপারের স্বীকারোক্তি মোতাবেক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সুপারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত চাউল এতিমদের জন্য ফেরত দেয়া হয়েছে।