অবশেষে নড়াইলের লোহাগড়ায় যৌন নিপীড়নের শিকার স্কুল ছাত্রীর মৃত্যু

207
276
অবশেষে নড়াইলের লোহাগড়ায় যৌন নিপীড়নের শিকার স্কুল ছাত্রীর মৃত্যু
অবশেষে নড়াইলের লোহাগড়ায় যৌন নিপীড়নের শিকার স্কুল ছাত্রীর মৃত্যু

স্টাফ রিপোর্টার

অবশেষে নড়াইলের লোহাগড়ার শতদল মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী (১৩) যৌন নিপীড়নের ছয়দিন পর চিকিসাধীন অবস্থায় শুক্রবার (৩ জানুয়ারি) বিকালে মৃত্যুবরণ করেছেন। ইতনা ইউনিয়নে গত রবিবার (২৯ ডিসেম্বর) যৌন নিপীড়নের এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রধান আসামী সাব্বির শেখকে গ্রেফতার করেছে পুলিশ। মামলার অপর দুই আসামী নবীর শেখ ও সজিব শেখ পলাতক আছেন।

মামলা সূত্রে জানা গেছে, লোহাগড়ার উত্তর পাংখারচর গ্রামের কামাল শেখের ছেলে সাব্বির শেখ ওরফে ইমাম শেখ (১৮) মাঝে মধ্যে স্কুলে যাবার পথে শতদল মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রীকে উত্যক্ত করতো। সর্বশেষ গত রবিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে বাড়ির পার্শ্ববর্তী পুকুর থেকে পানি নিয়ে বাড়ি ফেরবার পথে উত্তর পাংখারচর গ্রামের বখাটে মোঃ সাব্বির শেখ ওরফে ইমাম শেখ (১৮) এবং তার সহযোগী একই গ্রামের নবির শেখ (২১) ও সজিব শেখ (২২) ওই ছাত্রীর পথরোধ করে ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন নিপীড়ন করে।

ছাত্রীর পরিবার ও গ্রামবাসীরা জানায়, যৌন নিপীড়ন সহ্য করতে না পেরে ওই ছাত্রী গত রবিবার সকাল ১০টার দিকে নিজ বাড়িতে ফিরে ঘরের ফ্যানের সাথে নিজের গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। পরিবারের লোকজন ছাত্রীকে উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে নিয়ে আসে। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মামলার বাদী অভিযোগ করেন, ওই বখাটে ও তার পরিবারকে বারবার সাবধান করেছি কিন্তু থামেনি। শুক্রবার বিকালে খুলনা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমার মেয়ে মৃত্যু বরণ করে।

এঘটনায় ছাত্রীর পিতা বাদী হয়ে ওই তিনজনকে আসামী করে গত সোমবার (৩০ ডিসেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। মামলা নং-২২। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন জানান, পুলিশ অভিযান চালিয়ে প্রধান আসামী সাব্বির শেখকে গ্রেফতার করেছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি আরো জানান, লাশের পোষ্টমর্টেম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সম্পন্ন হয়েছে। তবে রাত সাড়ে ১০ টার দিকে স্কুর ছাত্রীর নিজ বাড়িতে দাফন সম্পন্ন হয় ।