কালিয়ায় নির্বাচন অফিসের দালালের জরিমানা, অফিস সহকারিকে হুমকি

0
7
আদালত
কোর্ট

স্টাফ রিপোর্টার

সেবা প্রত্যাশিদের কাছ থেকে দালালির মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে মো. সজীব বিশ্বাস (৩০) নামে নড়াইলের কালিয়া উপজেলা নির্বাচন অফিসের এক দালালকে হাতেনাতে আটকের পর ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন ইউএনও মো.আরিফুল ইসলাম পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে তাকে নির্বাচন কর্মকর্তার অফিস কক্ষ থেকে বিভিন্ন সেবা প্রত্যাশিদের কাগজপত্রসহ আটক করা হয় এবং সন্ধ্যা ৬ টার দিকে সরকারি কোষাগারে টাকা জমা দিয়ে তিনি ছাড়া পান। এরপর তাকে ধরিয়ে দেয়ার অপরাধে নির্বাচন অফিসের অফিস সহকারি মো. রাওফার রহিমকে সজীব দেখে নেয়ার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, উপজেলার রঘুনাথপুর গ্রামের মো. ইবনে বিশ্বাসের ছেলে মো. সজীব বিশ্বাস দীর্ঘদিন ধরে উপজেলা নির্বাচন অফিসের বিভিন্ন কাজের দালালি করে আসছিল। তার দালালির বিষয়টি স্থানীদের মধ্যে ব্যাপক আলোচনার খোরাকে পরিনত হলে বুধবার দুপুর ৩ টার দিকে ইউএনও মো.আরিফুল ইসলাম উপজেলা নির্বাচন কর্মকর্তা বিশ্বাস সুজন কুমারের অফিস থেকে তাকে আটক করেন।পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

অপরদিকে ছাড়া পাওয়ার পর সজীব তাকে ধরিয়ে দেয়ার অপরাধে উপজেলা নির্বাচন অফিসে ঢুকে সেখানে কর্মরত অফিস সহকারি মো.রাওফার রহিমকে দেখে নেয়ার হুমকি দিয়েছে। রাওফার রহিম ওই ঘটনায় সজীবের বিরুদ্ধে রাতে ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগটি ব্যবস্থা নেয়ার জন্য কালিয়া থানায় পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বিশ্বাস সুজন কুমার এর অফিসে ঢুকে তার অফিস সহকারিকে দালাল সজীবের হুমকির বিষয় ও তার অফিস থেকে ওই দালালকে আটকের সত্যতা স্বীকার করেন। কালিয়ার ইউএনও মো.আরিফুল ইসলাম বলেন, ‘অফিস সহকারি রাওফারের অভিযোগটি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য কালিয়া থানায় পাঠানো হয়েছে।