নড়াইলে শহীদ সুব্রত সাহা মানিকের ২৯তম মৃত্যুবার্ষিকী পালিত

2
46

স্টাফ রিপোর্টার

৯০ এর গণ অ’ভ্যুত্থানের সূর্য্য সৈ’নিক ও শহীদ সুব্রত সাহা মানিকের ২৯তম মৃত্যুবার্ষিকী নড়াইলে পালিত হয়েছে। শনিবার (৩০ নভেম্বর) নড়াইল জেলা ছাত্রলীগ, শহীদ মানিক ও চয়ন স্মৃতি সংসদ, নড়াইলের যৌথ আয়োজনে শো’কর‌্যালী, শহীদ সুব্রত সাহা মানিকের স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও গণ ভোজের আয়োজন করা হয়।

দিনটি পালন উপলক্ষে সরকারি ভিক্টোরিয়া কলেজ চত্বরে শহীদ সুব্রত সাহা মানিকের স্মৃতি সৌধে আওয়ামী লীগ, ছাত্রলীগ, ৯০এর গণ আ’ন্দোলনের সহযো’দ্ধারা এবং শহীদ মানিক ও চয়ন স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শো’ক র‌্যালীটি নড়াইল ভিক্টোরিয়া কলেজ চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ সুব্রত সাহা মানিকের স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে ঐ স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নারীনেত্রী আনজুমান আরা, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ফরহাদ হোসেন, জেলা আওয়ামী লীগের নেতা শরফুল আলম লিটু, দেবাশিষ কুন্ডু মিটুল, হাফিজ খান মিলন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ, আওয়ামী লীগ মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতা-কর্মিসহ ৯০এর গণ আ’ন্দোলনের সহযো’দ্ধারা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বৈ’রাচার বিরো’ধী ৯০ এর গণ অভ্যুত্থানের সময় জামাত শিবিরের সন্ত্রা’সীরা ২৭ নভেম্বর নড়াইল ভিক্টোরিয়া কলেজ চত্বরে ছাত্রনেতা শহীদ সুব্রত সাহা মানিককে নি’র্মম ভাবে কু’পিয়ে জ’খম করে, পরে চিকিৎসাধীন অবস্থায় ৩০ নভেম্বর তার মৃত্যু হয়।