বহিষ্কার এমপি তামান্না নুসরাত বুবলী

4
33

ডেস্ক রিপোর্ট

বিএ পরীক্ষায় জা’লিয়াতির আশ্রয় নেয়ার অভিযোগে নরসিংদীতে সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর সকল পরীক্ষা ও রেজিস্ট্রেশন বা’তিল এবং তাকে স্থায়ীভাবে ব’হিষ্কার করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ।

রোববার (২০ অক্টোবর) সকালে বাউবি ভিসি অধ্যাপক ড. এম এ মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া ঘটনা তদন্তে বাউবি প্রসাশন একটি কমিটি গঠন করেছে। এতে বিভিন্ন আঞ্চলিক কেন্দ্রের ডিন, পরিচালক ও পরীক্ষা নিয়ন্ত্রকরা উপস্থিত ছিলেন।

সভায় ভিসি উল্লেখ করেন, বুবলী নিজে পরীক্ষায় অংশগ্রহণ করেননি। পর পর ৮টি পরীক্ষায় তার পক্ষে অন্য পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে। তবে শেষ পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনা’তে ধ’রা পড়েছেন একজন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রাথমিক তদন্ত শেষে পরীক্ষা থেকে তাকে ব’হিষ্কার করেছে কেন্দ্র কর্তৃপক্ষ। তিনি আরো জানান, জালিয়াতির বিষয়টি অনুসন্ধানে কলেজের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিজে পরীক্ষা না দিয়ে পর পর ৮টি পরীক্ষায় অন্য পরীক্ষার্থীরা এমপি তামান্না নুসরাত বুবলীর পক্ষে অংশগ্রহণ করেন। বিএ পরীক্ষার শেষ পরীক্ষা দিতে গিয়ে হলে এশা নামে এক শিক্ষার্থী হাতেনা’তে ধ’রা পড়ে। উল্লেখ্য, স’ন্ত্রাসী হাম’লায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী বুবলী। ২০১১ সালের ১ নভেম্বরে তার স্বামী সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হাম’লাকারীর গু’লিতে নিহত হন।