শিশু নাঈম হ*ত্যার ঘটনায় ৪ জনের ফাঁ*সি

4
8

নিউজ ডেস্ক

বুধবার (৯ অক্টোবর) দুপুরে সিলেটের দক্ষিণ সুরমার শিশু নাঈম হ*ত্যা মামলায় চারজনের ফাঁ*সির আদেশ দিয়েছেন আদালত। এই মামলায় এক ব্যক্তি খালাস পেয়েছেন। মামলার রায় দিয়েছেন সিলেট জেলা নারী ও শিশু নির্যা*তন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মুহিতুল হক।

মৃ*ত্যুদ*ণ্ডপ্রাপ্তরা হলেন- দক্ষিণ সুরমার পুরান তেতলী গ্রামের মো. আফতাব আলীর ছেলে মো. ইসমাইল আলী, উক্ত এলাকার মো. ইছহাক মিয়া ওরফে ইছহাক আলীর ছেলে মো. মিঠুন মিয়া ও তার ভাই রুবেল, দক্ষিণ সুরমা থানার দক্ষিণ ভার্থখলা ডি ব্লাকের ডিপটি ওরফে রুবেলের ছেলে বিপ্লব ওরফে বিপলু। এছাড়া এ মামলায় লক্ষ্মীপুরের রামগঞ্জ থানার নাদবুদ (সুয়াজিবাড়ী) গ্রামের মো. আবুল কাশেম ওরফে আবুল হোসেনের ছেলে জুনায়েদ হোসেন ওরফে জুনেদ হোসেন খালাস পেয়েছেন। তিনি এখন নগরীর কুয়ারপাড় ভাঙ্গাটিকরের বাসিন্দা। বাদীপক্ষের আইনজীবী গোলাম জানান, আমরা মামলার রায়ে সন্তুষ্ট। দ*ণ্ডপ্রাপ্ত আসামিদের ফাঁ*সি দ্রুত কার্যকরের দাবি জানান তিনি।

উল্লেখ্য, দক্ষিণ সুরমার পুরান তেতলি এলাকার বাসিন্দা আবদুল হকের ছেলে কিন্ডারগার্টেনের চতুর্থ শ্রেণির ছাত্র নাঈম। ২০১১ সালের ১৪ আগস্ট তারাবির নামাজ পড়তে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় শিশু নাঈম। নিখোঁজের সাতদিন পর বাড়ির পাশের একটি জঙ্গল থেকে তার বস্তাব*ন্দী গ*লিত ম*রদেহ উদ্ধার করা হয়। নাঈমের পরিবারের সাথে পূর্ব শ*ত্রুতার জেরে নাঈমকে অপহ*রণ করে হ*ত্যা করে আসামিরা। এ ঘটনায় নাঈমের বাবা আব্দুল হক বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে দক্ষিণ সুরমা থানায় নারী ও শিশু নি*র্যাতন দমন আইনে মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ২৬ নভেম্বরে দক্ষিণ সুরমা থানার এসআই মো. হারুন মজুমদার পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।