কক্সবাজারে বিজিবির সঙ্গে ব*ন্দুকযু*দ্ধে দুই রোহিঙ্গা নিহত

0
13

নিউজ ডেস্ক

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ব**ন্দুকযু*দ্ধে দুই রোহিঙ্গা মা***দক ব্যবসায়ী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন তিন বিজিবি। সোমবার (৩০ ডিসেম্বর) ভোরে হ্নীলা ইউপির দমদমিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, মিয়ানমারের আকিয়াবের মংডু থানার সিকদারপাড়ার হারুনুর রশিদের ছেলে মো. জামাল ও একই এলাকার মো. জাফর আলমের ছেলে মো. ইউনুছ।

টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, গোপন তথ্যের ভিত্তিতে দক্ষিণ দমদমিয়া এলাকায় অভিযানে যায় দমদমিয়া বিওপির একটি বিশেষ টহলদল। কয়েকজন ইয়া**বা ব্যবসায়ীদের অবস্থান নিশ্চিত হওয়ার পর তাদেরকে চারদিকে ঘেরাও করে বিজিবি টহলদল। এ সময় ওই ই**য়াবা ব্যবসায়ীরা টহলদলকে লক্ষ্য করে অতর্কিতভাবে গু**লি ছোঁড়ে। এতে আহত হন তিন বিজিবি। আ**ত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গু**লি ছোঁড়ে।

পরে টহলদল ঘটনাস্থল তল্লাশি করে গু**লিবিদ্ধ অবস্থায় দুই রোহিঙ্গাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃ**ত ঘোষণা করেন। ম**রদেহগুলো কক্সবাজার সদর হাসপাতাল ম**র্গে রাখা হয়েছে।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে ৫০হাজার ই**য়াবা, দুইটি দেশীয় ব**ন্দুক, তিন রাউন্ড তাজা কা**র্তুজ ও তিনটি ধা**রালো কি**রিচ উদ্ধার করা হয়। আহত বিজিবির তিন সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা যায়।