রাজধানীর মত প্রতিটি জেলায় চাঁদাবাজ, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোকঃ নিক্সন

0
999

ডেস্ক/এসএস

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকালে ফরিদপুরের সদরপুর শিল্পকলা একাডেমি মাঠে বাংলাদেশ শিক্ষক সমিতি সদরপুর উপজেলা শাখার উদ্যোগে অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মচারীদের সংবর্ধনা ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, শিক্ষকরাই জাতি ও দেশের সুনাগরিক গঠনের কারিগর। যে জাতির শিক্ষকরা যত সৎ ও বিজ্ঞ সে জাতি তত উন্নত। আগামী দিনের উন্নত দেশ ও দক্ষ সৎ এবং চরিত্রবান জাতি গঠন শিক্ষকদের দায়িত্ব। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সোনার বাংলা গড়তে শিক্ষকদের ভূমিকা রয়েছে।

বক্তৃতায় নিক্সন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই দুর্নীতি বিরোধী অভিযানের জন্য সাধুবাদ জানান। পাশাপাশি তিনি শুধুমাত্র ঢাকা শহরেই নয় বরং দেশের সকল জেলা, উপজেলা পর্যায়ে সকল দুর্নীতিগ্রস্তদের সমূলে উৎপাটন করার আহ্বান জানান।

চৌধুরী নিক্সন তার এই বক্তৃতায় সকল দুর্নীতিবাজ যুবলীগ ও আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান যারা পূর্বে যুদ্ধাপরাধীদের সাথে সংযুক্ত ছিল। এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে নিজের দলের লোক দিয়ে ঢাকা শহরের দুর্নীতিবাজ নেতাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাওয়ার জন্য সাধুবাদ জানান এবং একই সাথে দেশের প্রত্যেকটি জেলা ও উপজেলার চাঁদাবাজ, দুর্নীতিবাজ নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান। এসময় ঐসকল দুর্নীতিবাজ নেতাদের মধ্যে যারা কলেজের শিক্ষক নিয়োগ পরীক্ষায় দুর্নীতি করে অর্থ লাভ ও আত্মসাত করেছে তাদের কথাও তিনি উল্লেখ করেন।

নিক্সন প্রধানমন্ত্রীর সকল অর্জন ও আত্মত্যাগের প্রতি সম্মান রেখে জনান যে এই অর্জন কিছুতেই গোটাকয়েক দুর্নীতিগ্রস্ত মানুষের জন্য বিফলে যেতে দেওয়া যাবেনা। বক্তৃতার একপর্যায়ে তিনি দাবি করেন জুয়া ও ক্যাসিনো কারবারের শতশত কোটি টাকার দুর্নীতিবাজ নেতাদের আটক করার পাশাপাশি যারা পানামা ব্যাংকে হাজার হাজার কোটি টাকা পাচার করছে তাদেরকে ও যেন আটক করা হয়। তিনি বলেন, “পুঁটি মাছ ধরলে হবেনা, রাঘব-বোয়াল ধরতে হবে।”

বাংলাদেশ শিক্ষক সমিতির সদরপুর উপজেলা শাখার সভাপতি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আইয়ূব আলী, প্রাক্তন শিক্ষক মো. মোসলেম উদ্দীন, এ টি এম আলাউদ্দীন, মিসেস রহিমা খাতুন, মো. নূরুউদ্দীন আহমেদ, আবু বকর তালুকদার প্রমুখ।