খুলনায় সোনালী ব্যাংকের ১২৬ কোটি টাকা আত্মসাতের মামলায় চার কর্মকর্তা কারাগারে

1
12

নিউজ ডেস্ক

খুলনায় সোনালী ব্যাংকের ১২৬ কোটি টাকা আত্মসাতের মামলায় উক্ত ব্যাংকের চার কর্মকর্তাকে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) মহানগর সিনিয়র বিশেষ আদালতে জামিনের আবেদন করলে তাদের জামিন না-মঞ্জুর করেন এবং কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক শহিদুল ইসলাম।

আসামিরা হলেন সোনালী ব্যাংকের সাবেক খুলনা করপোরেট শাখার উপ মহাব্যবস্থাপক ও বর্তমান মহাব্যবস্থাপক নেপাল চন্দ্র সাহা, ব্যাংকের খুলনা করপোরেট শাখার সাবেক উপমহাব্যবস্থাপক সমীর কুমার দেবনাথ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার শেখ তৈয়াবুর রহমান ও সহকারী কর্মকর্তা কাজী হাবিবুর রহমান। এই মামলায় অপর আসামি মেসার্স সোনালী জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান এস এম এমদাদুল হোসেন পলাতক রয়েছেন।

এই মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয়ার সময় পর্যন্ত ব্যাংকের ঐ চার কর্মকর্তা উচ্চ আদালতের জামিনে ছিলেন। এই তথ্য নিশ্চিত করেন মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান।

উল্লেখ্য, আসামীদের বিরুদ্ধে তিন দফায় ব্যাংক থেকে ৮৫ কোটি ৮০ লাখ ৬৯ হাজার ১৭৪ টাকা ঋণ নিয়ে কোনো মালামাল না কিনে আত্মসাৎ করার অভিযোগ রয়েছে। সুদাসলে সরকারের মোট ১২৬ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ২৮২ টাকা। এ ঘটনায় দুদক ২০১৭ সালে খানজাহান আলী থানায় মামলা করে।