রাজধানীর ধানমন্ডি, আদাবর ও মোহাম্মদপুরে ভোক্তা অধিকারের সাড়াশি অভিযান

2211
80

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডি, আদাবর ও মোহাম্মদপুর এলাকার বাজার তদারকি অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর নেতৃত্বে সহকারী পরিচালক মো: মাসুম আরেফিন ও সহকারী পরিচালক মোঃ মাগফুর রহমান কর্তৃক এই অভিযান পরিচালনা করা হয়।

বাজার তদারকিকালে মোড়কজাত পণ্যে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও এম আর পি ইত্যাদি না থাকায় কোহিনুর জেনারেল স্টোরকে ১০ হাজার টাকা, তারেখ জোনসকে ২০ হাজার টাকা, ভাগ্যকুল মিস্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা ও টাঙ্গাইল সুইটসকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করার জন্য কিউএফসিকে ৫ হাজার টাকা, পরশমনি হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা৷ আরোপ ও আদায় করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রিয়ের জন্য ইয়ামী ইয়ামীকে ১০ হাজার টাকা, মীম সেলুনকে ৫ হাজার টাকা, ও**ষুধের মূল্য বেশি রাখার দায়ে ইসামি ফা**র্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

সর্বমোট ৯টি প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। আর্মড পুলিশ ব্যাটালিয়ন, ঢাকা অভিযান এর সহায়তা করে। ভোক্তার স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।