নড়াইলের লোহাগড়ায় অধ্যক্ষের অপসারণের দাবীতে সংগ্রাম কমিটি গঠন

5
58

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ার লক্ষ্মীপাশা আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ তরফদার কামরুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তার অপসারণের দাবীতে সংগ্রাম কমিটি গঠন করেছে এলাকাবাসী। গতকাল শনিবার (২১সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌর আওয়ামীলীগ অফিসে আহবায়ক সৈয়দ মফিজুর রহমানের সভাপতিত্বে অভিভাবক ও সচেতন এলাকাবাসীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী বনি আমিন, মরিুজ্জামান বাচ্চু, আজাদ রহমান, বাবন শেখ, জহির হোসেন, লোহাগড়া ছাত্রলীগ সেক্রেটারি রাশেদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শেখ নজরুর ইসলাম, সৈয়দ শরিফুল ইসলাম সরু, লুৎফর রহমান, প্রভাষক শরীফুল ইসলাম, প্রভাষক নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা অধ্যক্ষ কামরুল ইসলামের বিরুদ্ধে দুনীতি, অর্থ আত্মসাৎ, শিক্ষকদের সাথে অশোভবন আচরণ, ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারীদের শারিরীক -মানসিকভাবে নির্যাতনের অভিযোগ আনেন। এছাড়া নিয়মতান্ত্রিক ভাবে প্রথমে কলেজের সভাপতিসহ সরকারের শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অপসারণে বাধ্য করাতে আবেদন করার কথা উল্লেখ করেন। আবেদনে সফল না হলে অধ্যক্ষকে অফিস থেকে জোর করে বের করে দিয়ে অফিসে তালা ঝুলিয়ে দেয়া হবে বলে জানানো হয়। সূত্রে জানা যায়, ইতোমধ্যে কলেজের অধিকাংশ শিক্ষক-কর্মচারী অধ্যক্ষকে অবাঞ্চিত ঘোষণা করে তার সাথে যোগাযোগ ছিন্ন করেছে।

কলেজের একাধিক শিক্ষক-কর্মচারী এ বিষয়ে বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষ যদি দ্রুত সময়ের মধ্যে দুর্নীতিবাজ অধ্যক্ষ তরফদার কামরুল ইসলামকে অপসারণ না করেন, কলেজের কয়েকশ শিক্ষার্থীর পাঠদান মারাত্মক ভাবে ব্যহত হবে। মতবিনিময় সভা শেষে সৈয়দ মফিজুর রহমানকে আহবায়ক করে অধ্যক্ষকে অপসারণের জন্য ১৫ সদস্য বিশিষ্ট সংগ্রাম কমিটি গঠন করা হয়।