নড়াইলের কালিয়ায় মাকে তাড়িয়ে দিয়ে শিশু-সন্তান হ**ত্যার অভিযোগ, আটক ১

0
172

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় মাকে মা*রপি*ট করে বাড়ি থেকে তাড়িয়ে দিয়ে মাহিমা (২) নামে এক শিশুকে পুকুরে ফেলে হ**ত্যার অভিযোগ পাওয়া গেছে। রবিবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলার হাড়িডাঙ্গা গ্রামে ঘটেছে ওই মর্মান্তিক ঘটনা। ওই ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

কালিয়া থানা পুলিশ জানায়, উপজেলার হাড়িডাঙ্গা গ্রামের ছাদিয়ার থান্দারের ছেলে মাহামুদ থান্দার বিদেশে (সৌদি আরবে) কর্মরত থাকার সুযোগে মাহামুদের ভাই শামীম থান্দারসহ পরিবারের লোকজন পারিবারিক ক**লহের জের ধরে মাহামুদের স্ত্রী তাছলিমা বেগমকে (৩০) ঘটনার দিন সকাল ১১টার দিকে মা*রপি*ট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।

এসময় তাছলিমার একমাত্র শিশুকন্যা মাহিমাকেও মায়ের কোল থেকে কে*ড়ে রাখে। তাছলিমা তাকে মা*রপি*ট ও সন্তান কেড়ে রাখার ঘটনা কালিয়া থানায় অভিযোগ দিলে কালিয়া থানা পুলিশ ঘটনার তদন্তসহ মাহিমাকে উদ্ধার করতে শামীমদের বাড়িতে গিয়ে মাহিমার খোঁজ জানতে চায়। বাড়ির লোকজন তার সঠিক সন্ধ্যান না দেয়ায় পুলিশ ও স্থানীয়রা খোঁজখুজি করে তাকে বাড়ির পাশের পুকুরের পানি থেকে উদ্ধার করে কালিয়া হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাছলিমার অভিযোগ তাকে তাড়িয়ে দিয়ে তার শিশুকন্যাকে শামীম ও তার পরিবারের লোকজন পুকুরের পানিতে ফেলে হ**ত্যা করেছে।

মা*রপি*টের ঘটনায় তাছলিমার দায়ের করা অভিযোগের সূত্র ধরে পুলিশ ওই গ্রামের বোচা থান্দারের স্ত্রী রোজিনা বেগমকে (৩৭) শিশুর হ**ত্যাকান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে আটক করেছে।

কালিয়া থানার অফিসার ইনর্চাজ মো. ইকরাম হোসেন বলেছেন, নি**র্যাতিত গৃহবধু তাছলিমা বেগমর অভিযোগ পেয়ে পুলিশ তার শিশু কন্যাকে উদ্ধার করতে শামীমের বাড়িতে গেলে বাড়ির লোকজন ওই শিশুর সন্ধান দিতে পারেনি। পুলিশ তাকে পুকুরের পানি থেকে উদ্ধার করেছে। তাছলিমার অভিযোগের ভিত্তিতে একজনকে আটক করা হয়েছে। ঘটনাটিতে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। লা**শ ময়না তদন্তের জন্য নড়াইল ম*র্গে প্রেরন করা হয়েছে। প্রাথমিক ভাবে ঘটনাটিকে হ**ত্যাকান্ড বলেই ধারনা করছে পুলিশ।