রায়হানের শ’রী’রে ১১১টি আঘা’তের চি’হ্ন, বরখা’স্ত এসআই পলা’তক

4
15
প্রয়া'ত রায়হানের শ'রী'রে ১১১টি আঘা'তের চি'হ্ন, বরখা'স্ত এসআই পলা'তক
রায়হান হ'ত্যা

ডেস্ক রিপোর্ট

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁ’ড়িতে নি’র্যা’তনে মা’রা যাওয়া রায়হানের শ’রী’রে ১১১টি আঘা’তের চি’হ্ন পাওয়া গেছে। এসব আঘা’তের মধ্যে ৯৭টি নীল রঙের ফোলা আঘা’ত ও ১৪টি জ’খমের চি’হ্ন ছিলো। এসব আঘা’তের চি’হ্ন ফরে’নসিক রিপো’র্টে উ’ঠে এসেছে।

শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মে’ডিকেল কলেজ হাসপাতা’লের ফরে’নসিক বিভাগের প্রধান ডা. শামসুল ইসলাম। তিনি জানান, লা’ঠি দিয়েই এই আঘা’ত করা হয়েছে। আর অতিরিক্ত আঘা’তের কারণে শরী’রের ভে’তর র’গ ফে’টে গিয়ে অতিরি’ক্ত র’ক্তক্ষ’রণে রায়হান মা’রা যান। আঘা’তে শরী’রের মাং’স থেঁ’তলে গিয়েছে। আর অতিরিক্ত আঘা’তে বেহু’শ হয়ে যান রায়হান। আঘা’তের সময় রায়হানের পে’ট খা’লি ছিল। পে’টে শুধুমাত্র এসি’ডি’টি লিকু’ইড ছিল।

ডা. শামসুল ইসলাম আরও বলেন, ফরে’নসিক রিপো’র্টটি পিবিআই’র কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার (১১ অক্টোবর) সকাল ৭টা ৫০ মিনিটে রায়হান মা”রা যান। এর আগে, বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দ্বিতীয় ময়’নাতদ’ন্ত শেষে ডা. শামসুল ইসলাম জানান, রায়হানের শরী’রে অসংখ্য আঘা’তের চি’হ্ন পাওয়া গেছে। তাকে প্রচ’ণ্ড মা’রধ’র করা হয়েছে। অতি’রিক্ত আঘা’তের কারণেই তার মৃ’ত্যু হয়েছে।

একইদিন রায়হানের লা’শ কব’র থেকে তুলে দ্বিতীয়বার ময়’নাতদ’ন্ত শেষে বিকেলে আখালিয়া নবাবী মসজিদ সংলগ্ন কব’রস্থানে আবারও দা’ফন করা হয়। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

গত ১১ অক্টোবর ভোরে পুলিশ ফাঁ’ড়িতে নি’র্যা’তন করে ওসমানী মে’ডিকেল কলেজ হাসপাতা’লে নেয়ার পর রায়হানের মৃ’ত্যু হয়। এ ঘটনায় নিহ’তের *স্ত্রী তাহমিনা আক্তার তান্নি কোতোয়ালি থানায় হ’ত্যা মা’ম’লা করেন। এরপর বন্দরবাজার পুলিশ ফাঁ’ড়ির ইনচা’র্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখা’স্ত করা হয়। একইসাথে তিন পুলিশ সদ’স্যকে প্র’ত্যাহা’র করা হয়। ঘটনার পর রোববার থেকে আকবর পলা’তক রয়েছেন। মা’ম’লাটি পুলিশ সদর দপ্তরের নির্দেশে পিবিআইতে স্থানান্তর হয়। এরপর ঘ’টনাস্থল বন্দরবাজার পুলিশ ফাঁ’ড়ি, নগরীর কা’স্টঘর, নিহ’তের বাড়ি পরিদর্শন করে পিবিআই’র দল।