নড়াইলে ডেঙ্গু রোগির সংখ্যা কমছে না, এক গ্রামেই আক্রান্ত প্রায় ২০জন!

2
76

স্টাফ রিপোর্টার

নড়াইলে ডেঙ্গু রোগির সংখ্যা কমছে না। স্থানীয়ভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রতিদিনই নতুন নতুন রোগি ভর্তি হচ্ছে। মঙ্গলবার সদর হাসপতালে ৪জন নতুন রোগি ভর্তি হয়েছে। এদের মধ্যে ৩জনই স্থানীয়ভাবে আক্রান্ত। বর্তমানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নড়াইল সদর হাসপাতালে ১১ এবং লোহাগড়া হাসপাতালে ৫ জন চিকিৎসাধীন রয়েছেন। এদিকে সদরের দাড়িয়াঘাটা গ্রামে এ পর্যন্ত প্রায় ২০ রোগি ডেঙ্গুুুু জ্বরে আক্রান্ত হয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৭ জুলাই থেকে এ পর্যন্ত জেলার সদর হাসপাতাল, লোহাগড়া ও কালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৩শ ৭জন। স্থানীয়ভাবে ২শ ১জন এবং ঢাকাসহ অন্য জেলা থেকে ১শ ৬জন আক্রান্ত হয়েছে।

জানা গেছে, এ পর্যন্ত সদরের মাইজপাড়া ইউনিয়নের দাড়িয়াঘাটা গ্রামে এ পর্যন্ত প্রায় ২০ রোগি ডেঙ্গুুুু জ্বরে আক্রান্ত হয়েছেন। এ গ্রামের হাসিনা বেগমের এক সন্তান গত ১৫দিন পূর্বে ভর্তি হয়। এর কয়েকদিন পর সে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলে তার অপর সন্তান ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়। এ অবস্থার মধ্যে হাসিনা বেগম হাসপাতালে ভর্তির একদিন পরই সে মারা যায়। হাসিনার পরিবার বলছে, তার (হাসিনা) গায়ে জ্বর ছিল। পরিবার ও গ্রামবাসীর ধারনা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে।

মাইজপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বর আক্তার মোল্যা জানান, শুধু ১নং ওয়ার্ডের দাড়িয়াঘাটা, কালুখালী এবং গড়েরঘাট-মাগুরা গ্রামে প্রায় ২০জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ডেঙ্গু সন্দেহে হাসিনা বেগম মারা গেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, ১নং ওয়ার্ডের তিনিট গ্রামে ডেঙ্গু রোগির সংখ্যা বেশী।আমরা ডেঙ্গু প্রতিরোধে ওষুধ ছিটানোসহ সচেতনতামূলক কাজ করে যাচ্ছি।

নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাধায়ক ডাঃ মোঃ শাকুর বলেন, নড়াইলে ডেঙ্গু রোগে কেউ মারা যায়নি। হাসিনা বেগম ছিলেন, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছে। মাইজপাড়া ইউনিয়নের দাড়িয়াঘাটা গ্রামে ২০ রোগি আক্রান্তের বিষয়টি তার জানা নেই।