জঙ্গিবাদ, মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিংকে লাল কার্ড প্রদর্শন করল ৩শ’ শিক্ষার্থী

16
13

স্টাফ রিপোর্টার

জঙ্গিবাদ, মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিংকে লাল কার্ড এবং ভালো কাজকে সবুজ কার্ড প্রদর্শণ করে ৩শ শিক্ষার্থী শপথ নিয়েছে। মঙ্গলবার (২৪ এপ্রিল) শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে নড়াইলের শহরতলি লস্করপুর সীমাখালী দাখিল মাদ্রাসায় শিক্ষক-শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় সভায় শিক্ষার্থীরা এ শপথ নেয়। লাল-সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তাআনিসুর রহমান, সদর থানার ওসি (অপারেশন) আমানুল্লাহ আল বারী, অত্র মাদ্রাসার সভাপতি আকমল হোসেন, সহকারী সুপার ওসমান গনি প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের মাদকদ্রব্য সেবন না করতে, ইভটিজিং না করতে, ছেলেদের ২১ ও মেয়েদের ১৮ বছরের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে এবং সব সময় সত্য কথা বলতে শপথ করান। অনুষ্ঠানে শিক্ষার্থীরা নানা সমস্যা নিয়ে প্রশ্ন করেন এবং অতিথিরা এসব সমস্যা সমাধানে প্রশ্নের উত্তর দেন।

উল্লেখ্য, লাল-সবুজ সংঘের কর্মকর্তাবৃন্দ গত ৮ মার্চ থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে শিক্ষার্থীদের সচেতন করার লক্ষে কাজ শুরু করেছেন। ২৭তম জেলা জেলা হিসাবে নড়াইলে তাদের কার্যক্রম শেষ করলেন। আজ (মঙ্গলবার) সাতক্ষীরা জেলায় এ কার্যক্রম পরিচালিত হবে।