২৯ আগস্ট নড়াইলে বিনামূল্যে চক্ষু চিকিৎসার ব্যবস্থা করলো মাশরাফীর নড়াইল এক্সপ্রেস

0
40

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলাকে অন্ধত্বমুক্ত করার লক্ষ্যে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির ও চোখের লেন্স সংযোজন সেবা প্রদানের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার ফাউন্ডেশন নড়াইল এক্সপ্রেস। বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে এই সেবা দেয়া হবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও মাগুরার বদরউদ্দিন-হিঙ্গুলজান স্মৃতি কল্যাণ পাঠাগার এর যৌথ উদ্যোগে এবং দি ফ্রেড হলোস ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় এই চক্ষু সেবা প্রদান করা হবে। দিনব্যাপী এই কর্মসূচির সার্বিক ব্যবস্থাপনায় নিয়োজিত থাকবে খুলনা শিরোমনির বিএনএসবি চক্ষু হাসপাতাল।

কর্মসূচিতে চক্ষু রোগীদের চোখ পরীক্ষা করা হবে এবং ছানি পড়া রোগী পরীক্ষা করা হবে। ঐদিন বাছাইকৃত ছানি পড়া রোগীদেরকে শিরোমনির বিএনএসবি চক্ষু হাসপাতালে নিয়ে যাওয়া হবে এবং অপারেশন শেষে রোগীদের চশমা ও ঔ*ষধ দেয়া হবে। বয়স্ক ভাতা প্রাপ্ত রোগীদেরকে ভাতা কার্ডের ফটোকপি ও প্রত্যেক রোগীকে মোবাইল নম্বর সাথে আনার কথা বলা হয়েছে। যোগাযোগের জন্য ০১৭৪০৯৯১২৯৭ ও ০১৭১৬৬৭৭৭৭৪ নম্বরে কল করতে বলা হয়েছে।