একদিনের তিন ঘন্টা বৃষ্টিতে নড়াইল পৌরসভার অধিকাংশ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি

3
40

স্টাফ রিপোর্টার

একদিনের টানা তিন ঘন্টা বৃষ্টিতে নড়াইল পৌরসভার অনেক এলাকার রাস্তা চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় অনেকের বাড়ি ও ঘরের মধ্যে পানি প্রবেশ করে জলাবদ্ধতার সৃষ্টি করেছে। ফলে দুর্ভোগে পড়েছেন অনেক এলাকার মানুষ। প্রয়োজনীয় এবং পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, শনিবার (১৭ আগষ্ট) ভোর থেকে টানা ৩ ঘন্টার বৃষ্টি হয়। এতেই নড়াইল পৌরসভার তিন ভাগের একভাগ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টিতে পৌরসভার কুরিগ্রাম, ভওয়াখালী, আলাদাতপুর, মহিষখোলা ও বরোশোলার বিভিন্ন পাড়া-মহল্লায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

নড়াইল প্রেস ক্লাবের নব নির্বাচিত সভাপতি মোঃ এনামুল কবির টুকু বলেন, চিত্রশিল্পী এস এম সুলতান কমপ্লেক্স সড়কে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এ সড়কের পার্শ্বে অবস্থিত প্রত্যেকটি বাড়ির সামনে এবং ভেতরে জলাবদ্ধার সৃষ্টি হয়েছে। ফলে এ এলাকার মানুষ মানবেতর জীবন-যাপন করছে।

এ ব্যাপারে নড়াইল পৌরসভার প্যানেল মেয়র মোঃ রেজাউল ইসলাম বলেন, ইতোমধ্যে বিভিন্ন এলাকার পানি নিস্কাশনের ব্যবস্থা করা হয়েছে এবং কাজ চলছে। তিনি ড্রেনেজ সমস্যার ব্যাপারে বলেন, পৌরসভায় প্রয়োজনীয় ড্রেন নির্মানের কাজ চলছে। তবে এসব সমস্যার একদিনে সম্ভব নয়।