কালিয়ায় প্রভাবশালী কর্তৃক সরকারী গাছ কেটে সাবাড়

0
12
কালিয়ায় প্রভাবশালী কর্তৃক সরকারী গাছ কেটে সাবাড়
কালিয়ায় প্রভাবশালী কর্তৃক সরকারী গাছ কেটে সাবাড়

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় প্রভাবশালীরা লক্ষাধিক টাকার সরকারী গাছ কেটে সাবাড় করে দিয়েছে। এ নিয়ে কালিয়ায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। কিন্তু রহস্যজনকভাবে প্রশাসন নিশ্চুপ। বুধবার সকাল ৯টার সময় কালিয়া পৌর এলাকার ছোট কালিয়া নামক স্থানে এ ঘটনা ঘটে। প্রভাবশালীরা গাছের গোড়া খুড়ে গাছগুলি কর্তন করে নিয়ে গেছে। পরে তারা ওই সমস্ত গর্ত বন্ধ করে দিয়েছে।

সরেজমিন গিয়ে জানা যায়,বুধবার সকাল ৯টার সময় কালিয়া পৌরসভার ছোকালিয়া ও সিতারামপুর গ্রামের কিছু প্রভাবশালী ব্যাক্তিরা ছোট কালিয়া মৌজার ১২৪০নং খতিয়ান ও ২২৬নং দাগের ২৬শতক ভিপি সম্পত্তির ওপর থাকা লক্ষাধিক টাকার গাব,জামরুল, বোরই,নিম,রয়না,আম ও গরম মসলাসহ অনেক গাছ কর্তন করে নিয়ে গেছে।স্থানীয় বাসিন্দারা এর প্রতিবাদ করলে তড়িঘড়ি করে কিছু গাছের ঘুড়ি সহকারী কমিশনারের অফিসের নিয়ে যায়। প্রভাবশালীর গাছের গোড়া পর্যন্ত খুড়ে গাছগুলি কর্তন করেছে। কিন্তু এ সংবাদ লেখা পর্যন্ত প্রভাবশালীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এ জমি নিয়ে আদালতে একাধিক মামলা চলমান আছে বলে জানা যায়।

এ বিষয় কালিয়ার সহকারী কমিশনার মো.জহুরুল ইসলাম জানান, ‘গাছ কাটার অনুমতি আমি দিতে পারিনা। তবে কর্তনকৃত গাছ উদ্ধার করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।’