মিরপুরে ভয়াবহ আগ্নিকাণ্ডে বস্তির দুই হাজারের বেশি ঘর পুড়ে ছাই

146
19

ডেস/এসএস

শুক্রবার (১৬ আগস্ট) আনুমানিক সন্ধ্যা ৭টা ২২ মিনিটে রাজধানীর মিরপুরের (৭) রূপনগর থানার চলন্তিকা মোড়ের বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ২০ ইউনিটের প্রায় তিন ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানা যায়। বস্তিতে দুই থেকে আড়াই হাজার ঘরের প্রায় সব ঘরই পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের এই ঘটনায় দুইজন আহত হয়েছে।

ফায়ার সার্ভিস কতৃপক্ষ থেকে জানানো হয় যে, “সন্ধ্যা ৭টা ২২ মিনিটে তাদের আগুনের ঘটনা জানানো হলে স্থানীয় ফায়ার সার্ভিসের ২০ ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। আগুনের ভয়াবহতাকে গুরুত্ব দিয়ে আশপাশের ফায়ার স্টেশন থেকে ইউনিট বাড়ানো হয়।” স্থানীয়দের সূত্রে আগুনের তীব্রতা আশপাশের কয়েকটি ভবনে ছড়িয়ে পড়েছে। তবে ভবনগুলো থেকে বাসিন্দাদের কিছুক্ষণের মধ্যেই সরিয়ে নেয়া হয়েছে। কিন্তু পানি সংকটের কারণে আগুন নেভাতে যথেষ্ট বিপত্তির সৃষ্টি হয়েছে। ঘটনাস্থল থেকে বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা জানান, “পুরো বস্তিতেই আগুন জ্বলেছে। বস্তির বেশিভাগ অংশ ইতোমধ্যে পুড়ে ছাই হয়ে গেছে।”

আগুনের তীব্রতা বাড়তে থাকায় বস্তির আশপাশের ভবন থেকে বাসিন্দারা মালামাল নিয়ে বের হয়ে আসসে। রাত আনুমানিক ১০টার পর আগুনের তীব্রতা খানিকটা কমতে থাকে। এবিষয়ে ফায়ার সার্ভিস সদর দপ্তরের কন্ট্রোলরুমে দায়িত্বরত কর্মকর্তা এরশাদ জানান, “সন্ধ্যায় মিরপুরে রূপনগর থানার পেছনের বস্তিতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট সেখানে গিয়ে তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। সঙ্গে পুলিশ সদস্য ও এলাকাবাসী কাজ করছেন।” আগুনের সূত্রপাত সম্পর্কে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা সেসময় কোনো তথ্য দিতে পারেননি। অবৈধ গ্যাস ও বিদ্যুতের সংযোগ থেকে আগুন লাগতে পারে বলে জানিয়েছে কয়েকজন বস্তিবাসী।