নড়াইলে মা*দ*ক সম্রাট উজ্জ্বলের স্ত্রীর ৩ মাসের জেল, যেভাবে অভিযান চালানো হলো

0
148
উজ্জল রায় (ফাইল ছবি)

স্টাফ রিপোর্টার

নড়াইলে মা*দ*ক সিন্ডিকেটের হোতা হিসেবে পরিচিত উজ্জ্বল রায়ের (৪৫) বাড়ির একটি কুড়ে ঘর থেকে নগদ ১৮ লাখ ৭০ হাজার ৪৩৭ টাকা, ফেন্সিডি*ল, গাঁ*জা ও গাঁ*জা খাওয়ার সারঞ্জাম উদ্ধার হয়েছে। এ সময় উজ্জ্বলের স্ত্রী দিপালী রায়কে পুলিশ আটক করলেও উজ্জল পালিয়ে যায়। অবৈধভাবে মা*দ*ক রাখার দায়ে দিপালী রায়কে ৩ মাসের জেল, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের জেল দেওয়া হয়েছে। মঙ্গলবার (৬ আগষ্ট) বেলা ১২টার দিকে এ আদেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আল আমিন সোমবার (৫আগষ্ট) ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ১০টার দিকে নড়াইলের মা*দ*ক সিন্ডিকেটের অন্যতম হোতা, মা*দ*ক ব্যবসায়ী উজ্জ্বল রায়ের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ সময় তার ভাঙ্গা একটি ঘর থেকে বিপুল পরিমাণ অর্থ, ৪শ মিঃলিঃ ফেন্সি*ডি*ল, ১২ বোতল ফেন্সিডি*লের খালি বোতল ও ১শ গ্রাম গাঁ*জা, গাঁ*জা সেবনের সারঞ্জাম ও ১৭ প্যাকেট গোল্ডলিফ সিগারেট উদ্ধার করা হয়।

মা*দ*কদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর বিদ্যুৎ বিহারী নাথ জানান, বিপুল পরিমাণ এ অর্থ একটি ভাঙ্গা ঘরের বিভিন্ন কৌটা, ময়লাযুক্ত জায়গা, কাঠ-খড়ি রাখার জায়গাসহ কমপক্ষে ৫০টি স্থান থেকে বিপুল পরিমাণ এ অর্থ এবং মা*দ*ক উদ্ধার করা হয়। আমাদের কাছে স্পষ্ট মনে হয়েছে এটা মা*দ*ক বিক্রির টাকা এবং একটি মা*দ*ক সিন্ডিকেট এ অর্থ নিয়ন্ত্রণ করছে।

নড়াইল সদর থানার ওসি মোঃ ইলিয়াছ হোসেন পিপিএম বলেন, উজ্জ্বলের বিরুদ্ধে ২০১৪ সালের ৭ এপ্রিল মা*দ*ক আইনে একটি মামলা রয়েছে। ওই এখন আদালতে বিচারাধীন। নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আল আমিন বলেন, মা*দ*কদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দিপালীকে সাজা দেওয়া হয়েছে। এছাড়া বিপুল এ টাকা বাজেয়াপ্ত করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, এই উজ্জ্বল রায় যশোর ও নড়াইলে মা*দ*কসহ কয়েকবার পুলিশের হাতে ধরা পড়েছে। তার মা*দ*ক ব্যবসা ছিল অনেকটা ওপেন সিক্রেট। জেলার একটি প্রভাবশালী একটি মহলের ছত্রছায়ায় সে দিব্যি মা*দ*ক ব্যবসা চালালেও এতদিন ছিল ধরাছোঁয়ার বাইরে। মা*দ*কের ব্যবসায় নিরাপদ রাখতে সে যশোর, খুলনা ও ঢাকা হতে প্রকাশিত ডজন খানেক অখ্যাত পত্রিকা ও বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক বলে দাবি করতো। এদিকে উজ্জ্বল রায়ের বাড়িতে অভিযানের খবরে নড়াইলে কর্মরত সাংবাদিকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। অনতিবিলম্বে তাকে গ্রেফতার এবং আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।