নড়াইলে মোট ১৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি

5
77
শিশুর মৃ'ত্যু
নড়াইল সদর হাসপাতাল

স্টাফ রিপোর্টার

নড়াইলে মোট ১৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে শনিবার সকাল পর্য়ন্ত নড়াইল সদর হাসপাতালে ১৩জন এবং কালিয়ায় ১জন ও লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন ভর্তি আছে। এদের মধ্যে কমপক্ষে ৪ জন স্থানীয়ভাবে আক্রান্ত বলে জানা গেছে।

সরকারীভাবে ডেঙ্গুরোগী শনাক্তকরনে কিটস না থাকায় স্থানীয়ভাবে ডেঙ্গু সনাক্ত করা সম্ভব ছিলো না। শুক্রবার নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা ৬’শ কিটস পাঠান। এর মধ্যে ৩’শ সদর হাসপাতালের জন্য এবং বাকি ৩’শ কিটস লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্স এর জন্য রাখা হয়। শুক্রবার দুপুরে এই ডেঙ্গু কিটস সদর হাসপাতালে হস্তান্তর করেন জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা.আসাদ-উজ-জামান মুন্সি, পুলিশ সুপার মোঃঃ জসিমউদ্দিন পিপিএম (বার), পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.মশিউর রহমান বাবু প্রমুখ।

অপর দিকে শনিবার সকালে জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে গুজব ও ডেঙ্গু সচেতনামূলক র‌্যালি ও লিফলেট বিতরণ করেছে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার। র‌্যালিটি পুরাতন বাস টার্মিনাল থেকে শুরু হয়ে সদর হাসপাতাল গেটে এস শেষ হয়। নড়াইল-২ আসনের সমস্ত ডেঙ্গু রোগীর সকল চিকিৎসার ব্যবস্থা করবেন ঘোষণা দিয়েছেন সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।